বান্দরবানে বিএনপির বিরুদ্ধে ২ মামলা, গ্রেফতার ৫

মামলা
স্টাফ রিপোর্টার :

বান্দরবানে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় দুটি মামলা করেছে সরকারপন্থি দল। সংঘর্ষের ঘটনায় জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক ওমর ফারুকসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

সূত্র জানায়, সোমবার আওয়ামীলীগ-বিএনপির মধ্য সংঘষের্র ঘটনায় স্বেচ্ছাসেবক লীগের পৌর সভাপতি ইকবাল মাহমুদ তুষার ও আওয়মীলীগ কর্মী সিরাজুল ইসলাম বাদী হয়ে দুটি মামলা দায়ের করে। দুটি মামলায় গ্রেফতার পাঁচজনসহ ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকশ’র বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক ওমর ফারুক, রাশেদ, ছাত্রদল কর্মী সাইফুল, স্বেচ্ছাসেবক দল কর্মী মো. আলীসহ অন্য দু’জন।

এদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মুজিবর রহমানের ওপর হামলার প্রতিবাদে বান্দরবান প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন পালন করেছে জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা। মানববন্ধন থেকে হামলাকারীদের আগামী তিন দিনের মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেওয়া হয়। অন্যথায় কঠোর কর্মসূচিসহ হামলাকারীদের ধরে নিজ উদ্যোগে পুলিশের কাছে সোপর্দ করা হবে বলে বক্তারা জানান।

সদর থানার ভারপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা আমির হোসেন জানান, মঙ্গলবার সংঘর্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ সহযোগী সংঘটনের নেতাকর্মীরা আহত হওয়ার ঘটনায় সদর থানায় দুটি মামলা হয়েছে।

এদিকে সোমবার সংঘর্ষের ঘটনার পর থেকে পুলিশের হয়রানী ও গ্রেফতার এড়াতে বিএনপি জামায়াতের নেতা কর্মীরা আত্মগোপনে চলে যাওয়ার কবর পাওয়া গেছে। এজাহারভূক্ত মামলার আসামিদের গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন