বান্দরবানে ৬ দিন পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক:
বান্দরবন জেলার লামা-আলীকদম সড়ক এবং অভ্যন্তরীণ সড়কে অনির্দিষ্টকালের পরিহবন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় পরিবহন সংগঠনগুলোর সঙ্গে প্রশাসনের বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়।

লামা, থানচি, সোয়ালক ও গজালিয়া সড়কে ভাড়ায় চালিত অবৈধ ও মোটর সাইকেলে যাত্রী চলাচল বন্ধ এবং শ্রমিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে গত ১২ জুলাই থেকে পরিবহন ধর্মঘটের ডাক দেন ঐ সড়কের বাস ও জিপ মালিক-শ্রমিক যৌথ কমিটির নেতারা। ছয় দিন অব্যাহত থাকে এ পরিবহন ধর্মঘট।
আরকান সড়কভুক্ত বৃহত্তর চট্টগ্রামের আরো ১৯টি সড়কে পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি দেয়ার পর জেলা প্রশাসনের নির্দেশে শুক্রবার জরুরি সভার আহ্বান করে।

অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে সড়কের বাস-জিপ মালিক ও শ্রমিকদের দাবি বাস্তবায়নে প্রশাসনিকভাবে সিদ্ধান্ত নেয়া হয়। বিশেষ করে লামা উপজেলায় ভাড়ায়চালিত সব মোটর সাইকেল চলাচল বন্ধ ও জব্দ এবং শ্রমিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়। ফলে শনিবার থেকে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক হবে বলে ঘোষণা দেন।

মালিক-শ্রমিক নেতারা জানিয়েছেন, আগামী পাঁচ দিনের মধ্যে পুলিশ প্রশাসন অভিযান চালিয়ে ভাড়ায় চালিত সব মোটর সাইকেল চলাচল বন্ধ-জব্দ ও মামলা প্রত্যাহারের ব্যবস্থা না নিলে পুনরায় পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন