বান্দরবান-থানচি সড়কে যান চলাচল স্বাভাবিক

fec-image

টানা ভারী বর্ষণে পাহাড়ের মাটি ধসে বান্দরবান-থানচির সড়কে যান চলাচল সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। তবে কয়েক ঘণ্টার মধ্যে যান চলাচল আবারো স্বাভাবিক হয়েছে।

শুক্রবার (৪ আগস্ট) সকালে থানচি জীবন নগর এলাকায় পাহাড় ধসে সড়কে পড়লে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গতকাল রাতে নীলগিরি পর্যটন কেন্দ্র থেকে নীলদিগন্ত পর্যটন কেন্দ্রে জীবন নগর গ্যালেঙ্গা ঝিড়ির শেষ মাথায় ২৩ কিলো নামক স্থানের পাহাড় ধসে পড়ে। পাহাড় ধসে সড়কের মাঝখানে বড় একটি পাথর পড়লে বান্দরবান-থানচি সড়কে যোগাযোগ বন্ধ হয়ে যায় ।

পরে যান চলাচল স্বাভাবিক করতে বাংলাদেশ সেনাবাহিনী ১৬-ইসিবি ও থানচি ফায়ার সার্ভিস যৌথ উদ্যোগে পাথরটি সরাতে কাজ করে।

বান্দরবান ফায়ার সার্ভিস উপ-পরিচালক পূর্ণ চন্দ্র জানান, বান্দরবান-থানচি সড়কে এখন যান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে সড়কে কাদা মাটি জমে পিচ্ছিল থাকার কারণে ভারী যানবাহনের পাশাপাশি মোটরসাইকে চলাচলে বিশেষ সতর্কতা অবলম্বন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল মনসুর জানান, গতকাল পাহাড় ধসে পড়াতে বান্দরবান- থানচি সড়ক যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। সকাল থেকে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিস যৌথ উদ্যোগে এখন যান চলাচল স্বাভাবিক হয়েছে।

এদিকে জেলা শহরে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে যেতে মাইকিং করেছে পৌরসভা কর্তৃপক্ষ। এছাড়াও ঝুকিপূর্ণ এলাকায় পরিদর্শন ও দিকনির্দেশনা প্রদান করেছেন উপজেলা প্রশাসন।

বান্দরবান সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নার্গিস সুলতানা বলেন, ঝুকিপূর্ণ এলাকায় যারা বসবাস করছে তাদেরকে নিরাপদ স্থানে সরিয়ে যেতে বলা হয়েছে এবং যেসব স্থানে ঝুঁকি রয়েছে সেখানেও পরিদর্শন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্রগ্রাম, পাহাড় ধস, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন