বিজিবি সদস্যদের বার্ষিক অপারেশনাল ও প্রশাসনিক পুরস্কার প্রদান

bgb-center

প্রেস বিজ্ঞপ্তি : বিজিবি দিবস-২০১৬ উদযাপনের দ্বিতীয় দিনে বুধবার ২১ ডিসেম্বর সকাল ৯টায় পিলখানাস্থ বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে বিজিবি মহাপরিচালকের দরবার অনুষ্ঠিত হয়।

দরবার শেষে ২০১৬ সালে বিজিবি’র অপারেশনাল ও প্রশাসনিক ক্ষেত্রে বিশেষ কৃতিত্ব অর্জনকারীদের পুরস্কার প্রদান করা হয়। চোরাচালান দমনের ক্ষেত্রে ব্যাটালিয়ন পর্যায়ে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, টেকনাফ প্রথম স্থান, ২৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, যশোর দ্বিতীয় স্থান এবং সেক্টর পর্যায়ে কুমিল্লা সেক্টর প্রথম স্থান অধিকার করে। এছাড়া ২০১৬ সালে বিজিবি’র কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য ৯০ জনকে মহাপরিচালকের অপারেশনাল প্রশংশাপত্র এবং ১৫২ জনকে মহাপরিচালকের প্রশাসনিক প্রশংসাপত্র প্রদান করা হয়। এছাড়া ৪ জনকে অনারারী সহকারী পরিচালক হতে উপ পরিচালক এবং ৮ জনকে সুবেদার মেজর হতে অনারারী সহকারী পরিচালক পদে পদোন্নতি প্রদান করা হয়।

অন্যদিকে, বিজিবি দিবস-২০১৬ উপলক্ষে বুধবার দুপুরে পিলখানাস্থ বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে বিজিবি’র খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে বিজিবি’র ২ জন বীরশ্রেষ্ঠ, ৭ জন বীর উত্তম, ৩২ জন বীর বিক্রম এবং ঢাকা অঞ্চলে বসবাসকারী ১৩ জন বীর প্রতীক খেতাবপ্রাপ্ত ও তাঁদের পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, এনডিসি, পিএসসি এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বিজিবি’র মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের সদস্যদের হাতে উপহার সামগ্রী তুলে দেন। বিজিবি দিবস উপলক্ষে ঢাকা অঞ্চলের পাশাপাশি দেশের অন্যান্য অঞ্চলে বসবাসকারী বিজিবি’র খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা পরিবারকে বিজিবি’র সংশ্লিষ্ট সেক্টরের ব্যবস্থাপনায় ইতোমধ্যে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন