বিতর্কিত সিএইচটি কমিশনের সফর প্রতিরোধে বান্দরবানে বাঙালি সংগঠনগুলোর ৪ দিনের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচী

Bandarban Pic

জেলা সংবাদদাতা:

বিতর্কিত ইন্টারন্যাশনাল সিএইচটি কমিশন বান্দরবান সফরের প্রতিবাদে বাঙালি সংগঠনগুলো আগামী ৫ জুলাই হতে ৮ জুলাই পর্যন্ত ৪ দিনের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচীর ঘোষনা দিয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ বান্দরবান জেলা শাখার উদ্যোগে এক সাংবাদিক সম্মেলনে এ ঘোষনা দেয়া হয়।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ বান্দরবান জেলা শাখার সভাপতি আবদুল কাইয়ুম, সাধারণ সম্পাদক রিদোয়ানুল ইসলাম, পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি আতিকুর রহমান, পার্বত্য সম-অধিকার আন্দোলনের সভাপতি সেলিম আহমদ চৌধুরী প্রমুখ।

সাংবাদিক সম্মেলনে বাঙালি সংগঠনগুলোর নেতৃবৃন্দরা বলেন, সিএইচটি কমিশন একটি বিতর্কিত ও ভুঁইফোড় সংগঠন। এটি দীর্ঘদিন যাবৎ পার্বত্য চট্টগ্রামের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও পাহাড়ী বাঙালিদের মধ্যে ষড়যন্ত্রের বীজ বপন করে আসছে। ইতিপূর্বে এ কমিশন যতবার পার্বত্য চট্টগ্রাম সফর করে তার পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সংঘর্ষ বাঁধে। তাই এ সফর ঠেকাতে আগামী ৫ জুলাই হতে ৮ জুলাই পর্যন্ত ৪ দিন বান্দরবান জেলায় সড়ক ও নৌপথ অবরোধের ঘোষণা দেয়া হয়েছে।

বান্দরবানে সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে বিনষ্ট না হয় তার জন্য সিএইচটি কমিশনের সদস্যদেরকে বান্দরবানে প্রবেশ করতে না দেওয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

এক্ষেত্রে যদি প্রশাসন সহযোগিতা না করে পার্বত্য চট্টগ্রামের সার্বিক স্বার্থ বিঘ্নিত যেকোন অপ্রীতিকর ঘটনার জন্য প্রশাসন দায়ী থাকবে বলে বক্তারা উল্লেখ করেন।

এদিকে ৫ জুলাই বান্দরবানের উ পঞঞা জোত থেরো (উচহ্লা ভান্তে) পরিচালিত রাম জাদী ও তার পাশ্ববর্তী এলাকা পরিদর্শনের কথা রয়েছে কমিশনের প্রতিনিধি দলের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন