বিলবোর্ড আর জনসভা করে নির্বাচিত হওয়া যাবেনা- এইচ টি ইমাম

Bandarban pic-21-8-13
        
জমির উদ্দিন:

ভোট জনগনের কাছে বিলবোর্ড আর বড় বড় মিটিং সমাবেশ করে নির্বাচনী বৈতরনী পার হওয়া যাবেনা। এখন ডিজিটাল যুগ সময় এসেছে কৌশল পালটাবার। তাই সরকারের উন্নয়ন ও সফলতা তথ্যগুলি জনগনের ঘরে ঘরে পৌছে দিয়ে জনগনকে উদ্বুদ্ধ করে আগামী নির্বাচনী জিততে হবে। বুধবার দুদিনের সরকারী সফরে এসে দুপুরে স্থানীয় সার্কিট হাউজে দলীয় নেতা-কর্মীদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম ।

এ সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা এবং জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, পুলিশ সুপার কামরুল আহসান, উপস্থিত ছিলেন। সভার শুরুতে জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক কাজী মজিবুর রহমান বান্দরবানে বর্তমান সরকারের উন্নয়ন চিত্র এবং কয়েকটি দাবি তুলে ধরেন।
এইচ টি ইমাম বলেন, বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর গত সাড়ে ৪ বছরে ৫টি বিসিএস পরীক্ষা নেয়া হয়েছে। এর মধ্যে একটি ছিল কেবলমাত্র মুক্তিযোদ্ধা, নারী এবং উপজাতীয়দের জন্যে। এই বিশেষ বিসিএস পরীক্ষায় চাহিদার বিপরীতে প্রয়োজনীয় সংখ্যক প্রার্থী পাওয়া যায়নি। তাই আরো একটি বিশেষ বিসিএস পরীক্ষা গ্রহনের চিন্তা-ভাবনা করা হচ্ছে। প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, সমতল এলাকাগুলোর তুলনায় পার্বত্য চট্টগ্রামে ৫ গুণ বেশী বাজেট বরাদ্দ দিয়ে উন্নয়নের শিখরে পৌছানো হয়েছে। শেখ হাসিনার দল আবার ক্ষমতায় গেলে পার্বত্য চট্টগ্রামের সার্বিক চিত্র বদলে দেয়া হবে।

মত বিনিময় সভায় ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা বলেন, অনাকাঙ্খিত হলেও সাম্প্রতিক সময়ে ছাত্রলীগ সম্পর্কে জনমনে নেতিবাচক মনোভাব তৈরি হয়েছে। এটি দূর করা ছাত্রলীগ নেতা-কর্মীদেরই দায়িত্ব।
এইচ টি ইমাম বলেন, নির্বাচনকে সুষ্ঠুভাবে পরিচালনা করে শেখ হাসিনাকে বিজয়ী করার লক্ষ্যে আগামী মাস (সেপ্টেম্বর) থেকে  সারাদেশে দলীয় কর্মীদের নিয়ে পোলিং এজেন্ট প্রশিক্ষণ কর্মসূচী শুরু হবে। এ কর্মসূচির আওতায় প্রায় ৫ লক্ষ কর্মীকে প্রশিক্ষন দেওয়া হবে। তিনি আরও বলেন, নির্বাচনী অঙ্গিকারের মধ্যে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ ৫বছর মেয়াদপূর্ণ হওয়ার অনেক আগেই আমরা অর্জন করেছি। এক্ষেত্রে আমাদের পরিকল্পনার চেয়ে অনেক বেশি অর্জন করতে পেরেছি। তিনি বলেন, সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি পায়নি। দ্রব্য মূল্য সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখতে সরকার সফলতার সাথে কাজ করেছে। সরকার রাষ্ট্র পরিচালনায়ও সফলতার সাথে দায়ীত্ব পালন করেছে। এসফলতা সাধারন মানুষের কাছে পৌঁছে দিতে হবে।

সভার শুরুতেই কাজী মোঃ মজিবুর রহমান প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে বলেন, বান্দরবান সংসদীয় আসনে ৩০০নং আসন। শিক্ষায়, উন্নয়নে ও অর্থনৈতিকে দেশে সকল জেলার চেয়ে পিছিয়ে রয়েছে। পিছিয়ে পরা বান্দরবান জেলাতে প্রয়োজনের তুলনায় বরাদ্দের পরিমান অনেক কম।  বর্তমান সরকারের বরাদ্দ অনুযায়ী বান্দরবানে গত সাড়ে ৪বছরের ১হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে উন্নয়ন হয়েছে। যা অতীতের কোন সরকার এত উন্নয়ন করেনি। উন্নয়নের কারণে বীর বাহাদুর এমপি আগামী নির্বাচনে বিপুল ভোটে ৫ম বারের মত নির্বাচিত হবে। বীর বাহাদুরকে বান্দরবান আ’লীগের পক্ষ থেকে তিন বছর আগে প্রার্থী হিসেবে ঘোষনা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বান্দরবান সফরকালে রাজবাড়ির মাঠে বিশাল জনসভায় বীর বাহাদুরকে আগামী ১০ম সংসদ নির্বাচনে আ’লীগের প্রার্থী হিসেবে ঘোষনা দিয়েছেন।

আ’লীগের নেতাকর্মীরাও বীর বাহাদুরকে ৫ম বারেরমত নির্বাচিত করতে ঐক্যবদ্ধ আছে। তিনি আগামীতে আ’লীগ সরকার সরকার গঠন করলে বান্দরবানের পিছিয়ে পড়ার জনগোষ্ঠীর কথা বিবেচনা করে বীর বাহাদুরকে কেবিনেট মন্ত্রী করার জন্য এবং বান্দরবান সরকারী কলেজে মাষ্টাস কোচ চালু, একটি মেডিকেল কলেজ স্থাপন ও একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য আবারো প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করেন।
বিকেলে তিনি স্ত্রী ও নাতি-নাতনীদের নিয়ে বান্দরবান শহর থেকে ৫০ কিলোমিটার দূরে বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত নীলগিরি অবকাশ কেন্দ্রে যান। আজ সকালে ফিরে এসে এই উপদেষ্টার কয়েকটি সরকারি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন