বিশ্ব মানের আইটি সেবা প্রদানের লক্ষে ব্র্র্যাকের অঙ্গপ্রতিষ্ঠান বিআইটিএস’র যাত্রা শুরু

Formal Launching of BRAC IT Services Limited (biTS)

অর্থনৈতিক ডেস্ক:

বিশ্ব মানের আইটি সেবা প্রদানের লক্ষে ব্র্র্যাক ব্যাংক লিমিটেড ব্র্যাক আইটি সার্ভিসেস লিমিটেড (বিআইটিএস) নামে পঞ্চম অঙ্গপ্রতিষ্ঠান চালু করেছে। দেশের আর্থিক ও অন্যান্য খাতের প্রতিষ্ঠানগুলোর ক্রমবর্ধমান আইটি চাহিদার প্রেক্ষিতে এ কোম্পানীটি প্রতিষ্ঠা করা হলো। ব্র্যাক ও ব্র্যাক ব্যাংক-এর যৌথ উদ্যোগ হলো বিআইটিএস। ব্যাংকিং খাতের পাশাপাশি আর্থিক প্রতিষ্ঠান, এফএমসিজি ও কনজ্যুমার ডিউরেবলস, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও প্রতিষ্ঠানসমূহকে সেবা প্রদান করবে বিআইটিএস।

সম্প্রতি ঢাকার লেকশোর হোটেলে বাংলাদেশ ব্যাংক-এর গভর্নর ড. আতিউর রহমান আনুষ্ঠানিকভাবে বিআইটিএস-এর কার্যক্রম উদ্বোধন করেন । বিআইটিএস-এর চেয়ারম্যান জনাব মোহাম্মদ এ. (রুমী) আলী, ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সৈয়দ মাহবুবুর রহমান, বিআইটিএস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব নওয়েদ ইকবাল এবং বিভিন্ন কোম্পানীর শীর্ষ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বিআইটিএস-এর চেয়ারম্যান জনাব মোহাম্মদ এ. (রুমী) আলী বলেন, ‘‘বিআইটিএস কোম্পানীর সংযোগ ও উৎপাদনশীলতা বাড়াবে। ব্র্যাক ব্যাংকের প্রতিটি অঙ্গপ্রতিষ্ঠান উদ্ভাবনী সেবা নিয়ে আসে। বিআইটিএসও এই উৎকর্ষতার ধারাবাহিকতা বজায় রাখবে। আমরা বাংলাদেশের এক নম্বর আইটি কোম্পানী হতে চাই। আগামীতে বিআইটিএস দেশের বাইরে কার্যক্রম পরিচালনা করবে।”

ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সৈয়দ মাহবুবুর রহমান বলেন, ‘‘দেশের বিভিন্ন কোম্পানী এখন সাশ্রয়ী খরচে একটি বাংলাদেশী কোম্পানীর কাছ থেকে বিশ্ব মানের আইটি সেবা পাবে। এর ফলে অনেক বৈদেশিক মুদ্রা বাঁচবে। কোম্পানীগুলো এখন আরও কার্যকরভাবে মানবসম্পদ ব্যবস্থাপনা করতে পারবে।”   

বিআইটিএস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব নওয়েদ ইকবাল বলেন, “বিআইটিএস-এর আছে দক্ষ ও পেশাদার কর্মীবাহিনী যারা উৎপাদনশীলতা, কার্যকারিতা ও সৃষ্টিশীলতা নিশ্চিতকরণে প্রতিশ্রুতিবদ্ধ। উন্নত প্রযুক্তি ও সল্যুশনের মাধ্যমে প্রতিষ্ঠানের কর্মক্ষমতা ও উৎপাদনশীলতা বাড়িয়ে দিতে সাহায্য করে বিআইটিএস।”

বিআইটিএস-এর প্রধান প্রধান সার্ভিসের মধ্যে রয়েছে এন্টারপ্রাইজ নেটওয়ার্ক ম্যানেজমেন্ট, এডিসি সিস্টেম ম্যানেজমেন্ট, ডাটা সেন্টার মনিটরিং সার্ভিসেস, ক্লাউড সার্ভিসেস, ব্যাক অফিস সল্যুশন ডিপ্লয়মেন্ট, সিস্টেম ইন্টিগ্রেসন, কনসালটেন্সি সার্ভিসেস, স্কুল ম্যানেজমেন্ট সল্যুশনস, এইচআর ম্যানেজমেন্ট সিস্টেম, ফিক্সড এসেট ম্যানেজমেন্ট সিস্টেম, ইআরপি ইত্যাদি।

উল্লেখ্য, আইটি সল্যুশন ও সার্ভিস কোম্পানি ব্র্যাক আইটি সার্ভিসেস লিমিটেড (বিআইটিএস) ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর একটি অঙ্গপ্রতিষ্ঠান। ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, এফএমসিজি, এনজিও ও শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য পূর্ণাঙ্গ আইটি সল্যুশন প্রদান করে বিআইটিএস। দক্ষ কর্মীবাহিনীর সাহায্যে উন্নত গ্রাহকসেবা নিশ্চিত করে বিআইটিএস। উন্নত পযুক্তি ও সল্যুশনের মাধ্যমে প্রতিষ্ঠানের কর্মক্ষমতা ও উৎপাদনশীলতা বাড়িয়ে দিতে সাহায্য করে বিআইটিএস।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন