বেলছড়ি ইউনিয়নের উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি কম থাকলেও ছিল জালভোটের ছড়াছড়ি

nic pic 2 copy

নিজস্ব প্রতিনিধি:

বিএনপি সমর্থিত প্রার্থীসহ দুই প্রার্থীর নির্বাচন বর্জনের মধ্য দিয়ে শেষ হলো খাগড়াছড়ির মাটিরাঙ্গার বেলছড়িতে ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। এ নির্বাচনে আওয়ামলীগ সমর্থিত প্রার্থী মো: রহমত উল্যাহ ৩ হাজার ৪‘শ ৭৮ ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সকাল ৮টা থেকেই বিকাল ৪টা পর্যন্ত ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে ভোটগ্রহণ চলে। তবে ভোট কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি তেমন না থকলেও ভোটারের তুলনায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। হরিধন মগপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বেলছড়ি বেসরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ছাড়া অন্যান্য কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি তেমন লক্ষ্য করা যায়নি। ভোটার না থাকায় ভোট কেন্দ্রগুলোতে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অলস সময় পার করেছেন।

nic pic 1 copy

এদিকে নিউ অযোধ্যা ভোট কেন্দ্রে বিএনপি সমর্থিত প্রার্থী হারনুর রশিদের কোন পোলিং এজেন্ট ছিলনা। তাদেরকে ভোট কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ করেছেন বিএনপি সমর্থিত প্রার্থী মো: হারুনুর রশিদ। সাধারন ভোটার ও এজেন্টদের হুমকি-ধমকি, মারধর ও ভোটকেন্দ্রে আসতে বাধা দেওয়াসহ সুষ্ঠু পরিবেশ না থাকার অভিযোগে বেলা বারটার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাড়ান বিএনপি সমর্থিত প্রার্থী মো: হারুনুর রশিদ। তার দুই ঘন্টা পর বেলা দুইটার দিকে ভোটকেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দেন স্বতন্ত্র প্রার্থী বাদশা মিয়া।

অন্যদিকে খেদাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের উদ্দেশ্যে স্কুল পড়ুয়া বেশকিছু ছাত্রকে লাইনে দাঁড়াতে দেখা গেছে। প্রশাসনিক কর্মকর্মারা ভোট প্রদানকলে তাদের ২জনকে আটক করলেও অন্যরা লাইন থেকে দৌড়ে পালিয়ে যায়।

তবে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়েছে দাবি করে বেলছড়ি ইউনিয়ন পরিষদের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার অজয় চক্রবর্তী বলেন, ভোটার বান্ধব পরিবেশ তৈরী করার জন্য যা যা প্রয়োজন প্রশাসনের পক্ষ থেকে সবকিছু করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন