ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক শিক্ষায় গড়ে তুলতে হবে: বীর বাহাদুর

Bandarban pic-28.3

স্টাফ রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, ভবিষৎ প্রজন্মকে আধুনিক শিক্ষায়, সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। শিক্ষা বান্ধব সরকারের উদ্দেশ্য বানচাল করতে বিএনপি হরতাল অবরোধ দিয়ে দেশের শিক্ষা ব্যবস্থাকে ধংস করার পায়তারা করছে। আর এতে শিক্ষার্থীদের লেখাপড়ার চরম ক্ষতি হচ্ছে।

শনিবার বান্দরবানে সাঙ্গু উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পাহাড়ের শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে। শিক্ষার উন্নয়নে পাহাড়ে নতুন নতুন স্কুল-কলেজ প্রতিষ্ঠা করা হচ্ছে। ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়েতুলতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকা রাখতে হবে।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি কামাল পাশার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, জেলা পুলিশ দেবদাস ভট্টাচার্য্য, জেলা পরিষদের সদস্য কাজী মুজিবর রহমান, পৌর কাউন্সিলর হাবিবুর রহমান, মোহাম্মদ ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঈমান আলী’সহ গণ্যমান্য ব্যক্তিরা বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে স্কুলের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করা হয়।

অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি শিক্ষার উন্নয়নে স্কুলের দ্বিতল ভবন নির্মাণ, ক্লাস রুম বৃদ্ধি, বিজ্ঞানাগারসহ অবকাঠামোগত উন্নয়নে কোটি টাকার উন্নয়ন কর্মকাণ্ড করে দেয়ার ঘোষণা দিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন