ভারতকে ২১৩ রানে অল আউট করেও হেরে গেলো শ্রীলঙ্কা

fec-image

ভারতকে নাকাল করেছেন লঙ্কান দুই স্পিনার, এর মধ্যে একজন আবার অকেশনাল বোলার! ওয়াল্লালাগের পর বল হাতে ভেল্কি দেখান অকেশনাল অফস্পিনার চারিথ আসালাঙ্গা। ওয়াল্লালাগে ৪০ রানে ৫টি আর আসালাঙ্কা ১৮ রানেই নিয়েছেন ৪টি উইকেট। লঙ্কান আক্রমণে ৪৯.১ ওভারে ২১৩ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস। কম রানে আউট করেও ভারতের কাছে হেরে গেলো শ্রীলঙ্ক। সেটাও আবার ৪১ রানের ব্যবধানে।

বুঝায় যাচ্ছে এতটা সহজে জয় আসেনি ভারতের। সপ্তম উইকেটে ধনঞ্জয়া ডি সিলভা আর দুনিথ ওয়াল্লালাগে ৬৩ রানের জুটি গড়লে দুশ্চিন্তার ভাঁজ পড়েছিল রোহিত শর্মার কপালে।

৬ উইকেটে ১৬২ রান ছিল লঙ্কানদের। কিন্তু রবীন্দ্র জাদেজার বলে ধনঞ্জয়া (৬৬ বলে ৪১) সাজঘরে ফিরলে আশা শেষ হয়ে যায় শ্রীলঙ্কার। ১০ রানে শেষ ৪ উইকেট হারায় লঙ্কানরা। ৪১.৩ ওভারে অলআউট হয় ১৭২ রানে।

শ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্য ছিল মাত্র ২১৪ রানের। কিন্তু ভারতীয় বোলারদের তোপে সেভাবে দাঁড়াতেই পারেননি লঙ্কান ব্যাটাররা। টপঅর্ডারে নামে ধস। ২৫ রান তুলতে ৩ উইকেট হারিয়ে বসে স্বাগতিক দল।

ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ৭ রানের মাথায় পাথুম নিশাঙ্কাকে (৭ বলে ৬) তুলে নেন জাসপ্রিত বুমরাহ। সপ্তম ওভারে ভারতীয় পেসারের দ্বিতীয় শিকার হন কুশল মেন্ডিস (১৬ বলে ১৫)। পরের ওভারে মোহাম্মদ সিরাজ ফিরিয়ে দেন ধুঁকতে থাকা দিমুথ করুনারত্নেকে (১৮ বলে ২)।

এরপর সাদিরা সামারাবিক্রমা আর চারিথ আসালাঙ্কা ৬২ বলে ৪৩ রানের একটি জুটি গড়েছিলেন। সাদিরা (১৭) ভুল করে বসেন। কুলদ্বীপ যাদবকে এগিয়ে খেলতে গিয়ে স্টাম্পিংয়ের ফাঁদে পড়েন। পরের ওভারে আসালাঙ্কাকেও (৩৫ বলে ২২) তুলে নেন কুলদ্বীপ।

৭৩ রানে ৫ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। দলীয় ৯৯ রানের মাথায় অধিনায়ক দাসুন শানাকাও (৯) জাদেজার শিকার হলে ম্যাচ থেকে ছিটকে পড়ে লঙ্কানরা।

ধনঞ্জয়া আর ওয়াল্লালাগে সেখান থেকে আশা জাগিয়েছিলেন। সঙ্গীর অভাবে ওয়াল্লালাগে শেষ পর্যন্ত ৪২ রানে অপরাজিত থেকে যান।

ভারতের কুলদ্বীপ যাদব ৪৩ রানে নেন ৪টি উইকেট। দুটি করে উইকেট শিকার জাসপ্রিত বুমরাহ আর রবীন্দ্র জাদেজার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ভারত, শ্রীলঙ্কা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন