মহালছড়িতে জাতির পিতার জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস-২০১৭ উদযাপিত

SAM_1775

মহালছড়ি প্রতিনিধ :
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৮তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস-২০১৭ উদযাপনে মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে নিজেদের সু-নাগরিক হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যে বিভিন্ন বিদ্যালয়ের শিশুদের অংশগ্রহণে ও উপজেলার কোন কোন সরকারী দপ্তরের দেশপ্রেমিক কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতি এবং উপজেল প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচী পালনের মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে ছিল চিত্রাংকন প্রতিযোগিতা, আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ। এ দিন মহালছড়ি উপজেলা প্রশাসনিক ভবনের সামনে থেকে এক আনন্দ র‌্যালি উপস্থিত যে কজন সরকারি দপ্তরের কর্মকর্তা ছিলেন তাঁদের অংশগ্রহণে ও উপজেলা নির্বাহী অফিসার ও মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নেতৃত্বে বিশেষ বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী শিশুদের সরব অংশ গ্রহণে এলাকা প্রদক্ষিণ করে মহালছড়ি মডেল হাই স্কুলে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে হাই স্কুল অডিটরিয়ামে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল, বিশেষ অতিথি ছিলেন ওসি সেমায়ুন কবির, উপজেলা ইঞ্জিনিয়ার রামপদ দাশ ও প্রাণি সম্পদ অফিসার তুষার কান্তি চাকমা।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন মহালছড়ি হাই স্কুলের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা। প্রধান অতিথি তাঁর ভাষণে জাতির জনকের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল প্রকার জীবনাদর্শ তুলে ধরে জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে সু-নাগরিক গড়ে ওঠার জন্য সকল শিশু ও শিক্ষার্থীদের সুপরামর্শ দেন। পাশাপাশি আগামীতে সব ধরনের শিক্ষা সফরে শিক্ষার্থী ও বিদ্যালয়গুলিকে শিক্ষা সফরে টুঙ্গী পাড়া যাওয়ার জন্য আহ্বান জানান আর এক্ষেত্রে তাঁর নিজস্ব এবং পূর্ণ সহায়তার ঘোষণা দেন।

অন্যান্য অতিথিবৃন্দরা ও বঙ্গবন্ধুর শিক্ষা জীবন, রাজনৈতিক জীবন ও শিশুদের আইনসঙ্গত অধিকারসহ নানা স্মৃতি চারণমূলক বক্তব্য রাখেন।

এ বারের জাতির পিতার জন্ম দিনের ও জাতীয় শিশু দিবসের প্রতিপাদ্য ছিল, বঙ্গবন্ধুর জন্মদিন, বাংলাদেশের খুশির দিন। দিবসটির তাৎপর্যের আলোকে এ দিন মহালছড়ি প্রেস ক্লাবে এক আলোচনা সভা সভাপতি দীপক সেনের সভাপতিত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য দান শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়, উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সম্পাদক সাহাদাৎ হোসেন, সাংবাদিক সানোয়ার হোসেন সহ অন্যান্যরা।

দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন সমূহ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য দেন এবং শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি পালন উপলক্ষ্যে মহালছড়ি ইসলামী ফাউন্ডেশন আলোচনা সভা ও ইসলামী মিশন পরিচালিত কেন্দ্রগুলিতে জাতীয় পতাকা উত্তোলন করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৃথক র‌্যালি ও আলোচনা সভা করার নির্দেশ থাকলেও বেলা ১১.০০টায় সাংবাদিকরা গিয়ে দেখতে পায় হাসপাতালে বারান্দায় একটা ব্যানার টাঙ্গিয়ে ৫/৬ জন ৪র্থ শ্রেণীর কর্মচারী গল্প করছেন। এ সময় আবাসিক ডাক্তারকেও পাওয়া যায়নি। এদিকে এমন একটি বিশেষ দিবসের অনুষ্ঠান ও কর্মসূচীতে মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাড়া আর কোন জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন না, এমনকি অধিকাংশ সরকারী দপ্তরের কর্মকর্তাদের বিরাট একটা অংশও অনুপস্থিত ছিলো।

এহেন একটি জাতীয় দিবস তথা জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত না থাকা, এতবড় গুরুত্বপূর্ণ একটি দিবসকে অবজ্ঞা ও অবহেলা করার অর্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান আওয়ামীলীগ সরকারকে তুচ্ছ, তচ্ছিল্য ও অবমাননা করা বলে মনে করছেন এলাকার দেশপ্রেমিক, বঙ্গবন্দুর ভক্ত অনুসারী সচেতন জনগণ। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্তা নেয়া হবে বলে সরকারের নিকট তাঁরা প্রত্যাশা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন