মহালছড়িতে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা সমাপনী

মহালছড়ি প্রতিনিধিঃ

ডিজিটাল বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূলে তুলে ধরতে সারাদেশে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে ৪ অক্টোবর শুরু হয়ে ৬ অক্টোবর পর্যন্ত তিন দিনব্যাপী ‘৪র্থ জাতীয় উন্নয়ন মেলার’ আয়োজন করে মহালছড়ি উপজেলা প্রশাসন।

উপজেলা টাউন হল চত্বরে এ মেলার আয়োজন করা হয়। এতে উপজেলা সকল সরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি প্রতিষ্ঠানের মোট ২৪টি স্টলে দেশব্যাপী সরকারের বাস্তবায়িত এবং চলমান উন্নয়ন কর্মকাণ্ডের ভিডিও চিত্রসহ বিভিন্ন ছবি প্রদর্শণ করা হয়।

শনিবার (৬ অক্টোবর) সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি। প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। বিশেষ অতিথি ছিলেন, মহালছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ নূরে আলম ফকির, প্রবীণ শিক্ষক শাহাজাহান পাটোয়ারী প্রমূখ।

আলোচনায় বক্তারা বলেন, ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার এ আয়োজনের মধ্য দিয়ে উপজেলাবাসী বর্তমান সরকারের বাস্তবায়িত এবং চলমান উন্নয়ন কর্মকাণ্ড সর্ম্পকে অবহিত হয়েছেন। সরকারের ধারাবাহিকতার ফলে দেশ আজ বিশ্ব দরবারে মূল্যায়িত হচ্ছে। বিশ্বের অনেক সম্পদশালী দেশ বাংলাদেশকে অনূকরণ করছে। তাই দেশকে এগিয়ে নিতে হলে সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

পরে অতিথিরা শ্রেষ্ঠ স্টল নির্বাচন করে পুরস্কার করে প্রত্যেকের মাঝে সান্তনা পুরস্কার প্রদান করা হয়। এছাড়া রচনা, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়। সন্ধ্যায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন