মহেশখালীতে রাত হলে শীতবস্ত্র নিয়ে বেরিয়ে পড়েন ইউএনও

fec-image

দেশের আর্থ-সামাজিক অবস্থার অনেক উন্নতি হয়েছে কিন্তু প্রান্তিক একটি গোষ্ঠী তাদের ভাগ্য বা অবস্থা কোনোটিই বদলাতে পারেননি, উন্নয়নের মূলধারায় তাদের নেওয়াটা একটু কঠিনই, সে মানুষগুলোর অনেকেই খুবই কষ্টের জীবনযাপন করেন। এই তীব্র শীতে তাদের পাশে একটি গরম কাপড় নিয়ে দাঁড়ানো খুবই জরুরি। এই মানবতার হাত বাড়িয়ে দিয়ে প্রতি রাতে শীতের গরম কাপড় নিয়ে বেরিয়ে পড়েন মহেশখালী উপজেলার নির্বাহী অফিসারা জামিরুল ইসলাম। তিনি রাত ৯টা থেকে রাত ১টা পর্যন্ত যাকে যেখানে পাচ্ছেন তাকে গরম কাড়প শীতবস্ত্র দিয়ে তাদের পাশে দাঁড়াচ্ছেন।

গতকাল রাতে ছোট মহেশখালীর লম্বাঘোনা, মুদিরছড়া, জালিয়া পাড়া , কুতুবজোমসহ নানা জায়গায় তাঁকে শীতবস্ত্র বিতরণ করতে দেখা যায়। যা মহেশখালীতে অতিতে কোন সরকারি অফিসার করেনি।

২৩ ডিসেম্বর দুপুরে কুতুবজোম ইউনিয়ন পরিষদে হত দরিদ্র, দুঃস্থ ও অসহায় এমন দেড়শ নারী পুরুষকে তিনি শীত বস্ত্র বিতরণ করেন। এসময় কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন সহ অনেকেই উপস্থিত ছিলেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলাম বলেন, অনেক মানুষ গরম কাপড় জোগাড় করতে পারছেন না। আগুন জ্বালিয়ে সকালে আর রাতে তারা শীত নিবারণের চেষ্টা করেন। আমরা মনে করি, শীতের এই শুরুতেই তাদের পাশে দাঁড়াতে হবে। সরকার তাদের জন্য কিছু করার চেষ্টা করছে, তবে তাদের পাশে দাঁড়ানোর বিষয়টি এমনভাবে হতে হবে যাতে প্রকৃত দরিদ্র ব্যক্তি অন্তত একটি করে হলেও গরম কাপড় বা কম্বল পান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: শীতবস্ত্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন