মাটিরাঙ্গার বিনোদনমূলক পার্ক জলপাহাড় আমার ‘হার্ট’: বকাউল

20.08.2015_Matiranga Jolpahar Pic (1) (1)

মুজিবুর রহমান ভুইয়া :
মাটিরাঙ্গার বিনোদনমূলক পার্ক জলপাহাড়কে নিজের ‘হার্ট’ উল্লেখ করে মাটিরাঙ্গার সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল ‘জলপাহাড়’ রক্ষায় স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সকলকে আন্তরিক হওয়ার আহবান জানিয়ে বলেছেন, জলপাহাড় বেঁচে থাকলে মাটিরাঙ্গার মানুষের সাথেও তার আত্মিক সম্পর্ক অব্যাহত থাকবে।

উচ্চ শিক্ষার্থে বিদেশ যাওয়ার প্রাক্কালে এ প্রতিনিধির সাথে মুঠোফোনে আলাপকালে এভাবেই জলপাহাড়কে নিয়ে নিজের আকুতি প্রকাশ করলেন মাটিরাঙ্গার সবমহলে অতিপ্রিয় এ মেধাবী কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল।

তিনি আবেগাপ্লুত কণ্ঠে বলেন, আমি উচ্চ শিক্ষার্থে দেশের বাইরে গেলেও মাটিরাঙ্গায় আমার ‘হার্ট’ রেখে যাচ্ছি। জলপাহাড়ের একটি পাতা খসে পড়লে তিনি আহত হবেন উল্লেখ করে বলেন, মাটিরাঙ্গায় এক বছরের কর্মজীবনে আমার অনেক পরিশ্রমের ফসল ‘জলপাহাড়’। জলপাহাড়ই পারে মাটিরাঙ্গার মানুষের সাথে তাঁর আত্মিক সম্পর্ক ধরে রাখতে। জলপাহাড়ের মাধ্যমে তিনি বছরের পর বছর মাটিরাঙ্গার মানুষের মাঝে বেঁচে থাকতে চান।

বিনোদনমূলক পার্ক জলপাহাড় প্রতিষ্ঠায় যাদের সহযোগিতা পেয়েছেন তাদেরকেও ধন্যবাদ জানাতে ভুল করেননি তিনি। বললেন তাদের পৃষ্টপোষকতা না পেলে এ কাজ করা অনেক কঠিন হতো। তিনি জলপাহাড় প্রতিষ্ঠায় সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শামছুল হক‘র অবদানের কথা স্বীকার করে আবারো একাজে স্থানীয় সাংবাদিকদের ভুয়শী প্রশংসা করেন। তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের কাছেও।

জলপাহাড় মাটিরাঙ্গার মানুষের সম্পাদ উল্লেখ করে তিনি বলেন, এটাকে আরো এগিয়ে নেয়ার দায়িত্বও মাটিরাঙ্গাবাসীর। তিনি জলপাহাড়ের অবাস্তবায়িত কাজসমূহ শেষ করার আহবান জানিয়ে বলেন, কোন কারণেই যেন জলপাহাড় হারিয়ে না যায়। জলপাহাড়ের কারণে তিনি বার বার মাটিরাঙ্গা আসবেন উল্লেখ করে বলেন, মানিটারাঙ্গার বিনোদন বঞ্চিত মানুষের বিনোদনের জন্য জলপাহাড় আমার স্বপ্ন। এ স্বপ্নকে বাঁচিয়ে রাখা আপনাদেরই দায়িত্ব।

বিদায় বেলা একজন প্রশাসনিক কর্মকর্তার এমন ‘আকুতি’ সত্যিই প্রশংসনীয়। মাটিরাঙ্গার মানুষ নিজেদের সর্বোচ্চটুকু বিলিয়ে দিয়ে মাটিরাঙ্গার সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল‘র স্বপ্ন ‘জলপাহাড়’ রক্ষা করে তার সাথে যুগ যুগ ধরে আত্মিক সম্পর্ক অব্যাহত রাখবে।

প্রসঙ্গত, মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল এক বছর আগে মাটিরাঙ্গার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর থেকেই তাঁর উদার মানসিকতা সম্পন্ন কাজ দিয়ে সব মহলে ব্যাপক প্রশংসিত হন। তিনি সরকারের স্কলারশীপ নিয়ে উচ্চ শিক্ষার্থে জাপান যাচ্ছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন