মাটিরাঙ্গায় উপজেলা নির্বাচনকে সামনে রেখে সরগরম প্রত্যন্ত জনপদ : চলছে ঘর গোছানো

05.02.2014_Mati...

উপজেলা প্রতিনিধি, মাটিরাঙ্গা :

চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেয়ে মাটিরাঙ্গার নির্বাচনী মাঠে নেমে পড়েছেন সব প্রার্থীরা। সঙ্গে শত শত কর্মী-সমর্থক। নির্বাচনে বিজয়ের স্বাদ পেতে মরিয়া হয়ে উঠেছে প্রতিদ্বন্ধিী প্রার্থীরা। ৪ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্ধ পাওয়ার পরপরই বিভিন্ন প্রতিদ্বন্ধি প্রার্থীর পক্ষে নির্বাচনী মাইকিং শুরু করা হয়েছে। সবমিলিয়ে মাটিরাঙ্গায় নির্বাচনী আবহ তৈরীর পাশাপাশি সরগরম হয়ে উঠেছে মাটিরাঙ্গার প্রত্যন্ত জনপদ। সকলের দৃষ্টি জুড়ে কাঙ্খিত বিজয়ের সেই মহেন্দ্রক্ষণ ১৯ ফেব্রুয়ারী।

আগামী ১৯ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভিন্ন চার মেরুর চারজন লড়ছেন বিজয়ের জন্য। ভাইস চেয়ারম্যান পদেও রয়েছেন চার মেরুর চারজন। যাদের মধ্যে তিনজনই বয়সে তরুন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামীলীগ ও বিএনপি‘র তিন প্রতিদ্বন্ধি প্রার্থী। চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শামছুল হক ‘মোটর সাইকেল’ মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো: তাজুল ইসলাম তাজু ‘আনারস’ মো: আবুল কাশেম ভুইয়া ‘দোয়াত-কলম’, আলকাছ মিয়া ‘’ প্রতীক নিয়ে প্রচারণা শুরু করেছেন। বসে নেই ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত মো: রফিকুল ইসলাম ‘মাইক’, বিএনপি সমর্থিত মো: দেলোয়ার হোসেন ‘চশমা’, ইউপিডিএফের হেমেন্দ্র ত্রিপুরা ‘টিউবওয়েল’ ও জামাত সমর্থিত মো: আমান উদ্দিন ‘টিয়াপাখি’ প্রতীক নিয়ে প্রচার করছেন ভোটারদের দ্বারে দ্বারে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী হাসিনা বেগম ‘কলস’, বিএনপি সমর্থিত প্রার্থী মনোয়ারা বেগম ‘হাঁস’ এবং হোসনেআরা বেগম ‘পদ্মফুল’ প্রতীক নিয়ে প্রচার-প্রচারণায় যুক্ত করেছেন নিজেদের।

মাটিরাঙ্গা উপজেলার ৭২ হাজার ৯‘শ ৭০জন ভোটার ১৯ ফেব্রুয়ারী আগামী পাঁচ বছরের জন্য মাটিরাঙ্গার তিন অভিভাবক নির্বাচিত করবেন। যাদের কাঁধে বর্তাবে মাটিরাঙ্গার আগামী দিনে মাটিরাঙ্গার উন্নয়ন, শান্তি ও সম্প্রীতি নিশ্চিত করার গুরু দায়িত্ব। উল্লেখিত কাজ যেসব প্রার্থীর দ্বারা সম্পন্ন করা সহজ হবে ভোটাররা তাদেরকেই নির্বাচিত করবে বলেন মনে করছেন সচেতন মহল।

মাটিরাঙ্গায় অন্যসব প্রার্থীর চেয়ে প্রচার-প্রচারণায় এগিয়ে রয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। মাইক প্রতীকের সমর্থনে নির্ঘুম প্রচারনা চালাচ্ছেন আওয়ামীলীগ সমর্থিত মো: রফিকুল ইসলাম আর চশমা প্রতীক নিয়ে ভোটার কাছে অবিরাম ছুটে চলেছেন বিএনপি সমর্থিত মো: দেলোয়ার হোসেন। নির্বাচনে নতুন আওয়ামীলীগের মো: রফিকুল ইসলাম ‘মাদকমুক্ত মাটিরাঙ্গা গড়ার’ কথা বললেও ‘আধুনিক মাটিরাঙ্গা গড়ে তোলার’ স্বপ্ন দেখাচ্ছেন বিএনপি সমর্থিত মো: দেলোয়ার হোসেন। বয়সে তরুন এ দু‘প্রার্থীর কর্মী-সমর্থকরাও বসে নেই। কাঙ্খিত বিজয় অর্জনের লক্ষ্য নিয়ে যে যার মতো ছুটে চলেছে সবশ্রেনীর ভোটারদের কাছে।

বসে নেই প্রধান দুই দল আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত দুই চেয়ারম্যান প্রার্থীও। ‘সার্বিক উন্নয়ন ও শ্ক্ষিার সুষ্ঠু পরিরেবেশ নিশ্চি করার সুযোগ’ চেয়ে ভোটারদের কাছে ছুটছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ‘র সভাপতি মো: শামছুল হক আর ‘উপজেলাবাসী সেবার সুযোগ’ চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন বিএনপি সমর্থিত প্রার্থী মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো: তাজুল ইসলাম তাজু। তাদের পাশাপাশি তৃনমুল পর্যায়ে এ দু‘প্রার্থীর ভোটে ভাগ বসাতে মাঠ চষে বেড়াচ্ছেন স্বতন্ত্র প্রার্থী মো: আবুল কাশে ভুইয়া।

আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ‘র সভাপতি মো: শামছুল হক ও বিএনপি সমর্থিত প্রার্থী মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো: তাজুল ইসলাম তাজু দু‘জনের পক্ষে ভোট প্রার্থনার পাশাপাশি চলছে ক্ষুব্ধ দলীয় কর্মীদের মাঠে নামানোর তৎপরতা। দলীয় প্রার্থীর পক্ষে সকলকে মাঠে নামাতে পানান্ত চেষ্ঠা করে চলেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী। গত কয়েকদিন ধরে মাটিরাঙ্গা উপজেলাধীন বিভিন্ন ইউনিয়ন ও মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীদের সাথে দফায় দফায় সাংগঠনিক সভা করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী। এসময় তিনি নির্বাচনকে বিএনপির জন্য চ্যালেঞ্জ উল্লেখ করে বলেন, আমাদের সামনে বিজয়ের কোন বিকল্প নেই। প্রার্থীর দোষ-গুন নয়, দলের বৃহত্তর স্বার্থের কথা বিবেচনা করে সকলতে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী মাঠে নামতে সকলের প্রতি আহবান জানান।

আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ‘র সভাপতি মো: শামছুল হক এর পক্ষে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করার চেষ্ঠা করছেন মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম। তিনি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে দলীয় নেতাকর্মীদের সাথে দফায় দফায় বৈঠক করে তাদেরকে মাঠে নামার পরামর্শ দিয়ে বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের পর উপজেলা নির্বাচন আমাদের জন্য বড় ধরনের চ্যালেঞ্জ। নিজেদের সামনে বিজয়ের কোন বিকল্প নেই উল্লেখ করে তিনি সকলকে মান-অভিমান ভুলে নিজেদের প্রার্থীকে বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন