মাটিরাঙ্গায় জাতীয় সমবায় দিবস পালিত

01.11.2014_Matiranga Somobay NEWS Pic

মাটিরাঙ্গা প্রতিনিধি :

‘আর্থ-সামাজিক নিরাপত্তায় সমবায়’ এমন শ্লোগানে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে মাটিরাঙ্গায় ৪৩ তম জাতীয় সমবায় দিবস উদযাপিত হয়েছে। আজ শনিবার সকালে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম জাতীয় পতাকা ও মাটিরাঙ্গা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান মো: আবুল হাশেম ভুইয়া সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসুচীর উদ্বোধন করেন।

মাটিরাঙ্গা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান মো: আবুল হাশেম ভুইয়া‘র সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম। এতে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা সমবায় অফিসার প্রভাকর চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা ও উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা অরূপ বড়ুয়া। অন্যান্যের মধ্যে সমবায়ী বাবুল চন্দ্র বণিক ও জিএম সারোয়ার প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, সমবায় একটি আদর্শ, একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা। তারা বলেন, একজন মানুষ যদি সমবায়ের মনোভাব লালন করে সে নিজেকে সুন্দর ভাবে বাঁচাতে এবং সমাজকে সুন্দরভাবে সাজাতে প্রতিনিয়ত চেষ্ঠা চালাবে। একজন সমবায়ী কখনো খারাপ বা অসামাজিক কোন কাজে নিজেকে জড়াবেনা। তারা বলেন, সমবায়ে ধনী-দরিদ্র-জাতি-বর্ণ কোন বিবেচ্য বিষয় নয়। তারা সকলকে সমবায়ের মাধ্যমে আত্মনির্ভরশীল হওয়ার আহবান জানান।

পরে উপজেলার শ্রেষ্ঠ সমবায়ী সংগঠন নির্বাচিত হওয়ায় হিলওয়ে মাল্টিপারপাস সমবায় সমিতি ও মাটিরাঙ্গা আদর্শ বহুমুখী সমবায় সমিতিসহ বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্টত্ব অর্জনকারীদের হাতে ক্রেষ্ট তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু করে প্রধান প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদে এসে শেষ হয়। র‌্যালিতে উপজেলার বিভিন্ন পদস্থ কর্মকর্তা ও সমবায় সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন