মাটিরাঙ্গায় ভ্রাম্যমান আদালতে চার মাতাল ও এক নারী মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

মাটিরাঙ্গা প্রতিনিধি, পার্বত্যনিউজ :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পৃথক পৃথক ঘটনায় পাঁচ মাতালের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও এক নারীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম। বৃহম্পতিবার দুপুরের দিকে মদ্যপ অবস্থায় মাটিরাঙ্গা বাজারে মাতলামি করার সময় শীবু দাশ (৩৭) নামে এক মাতালকে আটক করে মাটিরাঙ্গা থানা পুলিশ। মাতাল শিবু দাশ মাটিরাঙ্গা সদরের ভুইয়া পাড়ার অনিল দাশ এর ছেলে। সে মাটিরাঙ্গা বাজারে সুতোরের কাজ করতো। মাতাল অবস্থায় আটকের পর ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ২২ (ঘ) ধারা মতে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এদিকে একই সময়ে গুইমারা বাজারে প্রকাশ্যে চোলাই মদ বিক্রি কালে মিনু মারমা (২৬) নামে এক পাহাড়ী নারীকে আটক করে গুইমারা থানা পুলিশ। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ২২ (গ) ধারা মতে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। মিনু মারমা গুইমারার বুদংপাড়ার মংসেনু মারমার স্ত্রী। এসময় তার কাছ থেকে জব্দকৃত ৫ লিটার বাংলামদ জ্বালিয়ে দেয়া হয়।

অন্যদিকে সন্ধ্যার দিকে এক সঙ্গীসহ মাতাল অবস্থায় প্রতিবেশী সমীর বনিকের বাড়িতে গিয়ে গালাগাল করার অভিযোগ পেয়ে মাটিরাঙ্গা থানার এস আই কাজী মাহফুজ হাসান সিদ্দিকের নেতৃত্বে মাটিরাঙ্গা থানা পুলিশের একটি টহল দল বিকাশ সেন (৩৮) ও রতন চৌধুরী (৪২) নামে দুই ব্যাক্তিকে পৌর সদরের বলিপাড়া থেকে আটক করে। আটক মাতাল বিকাশ সেন বলিপাড়ার বিজয় সেন এর ছেলে ও রতন চৌধুরী চট্টগ্রামের লোহাগড়া উপজেলার সাধুরাম চৌধুরীর ছেলে। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ২২ (ঘ) ধারা মতে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন