মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সম্মেলন ১ সেপ্টেম্বর

20.08

সিনিয়র স্টাফ রিপোর্টার :

ব্যাপক আয়োজন আর উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে আগামী ১ সেপ্টেম্বর মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের কাউন্সিলকে সামনে রেখে সাংগঠনিক কর্মকাণ্ডে নয়া মেরুকরণ শুরু হয়েছে। কাউন্সিলমুখী হয়ে উঠেছে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের কয়েক মাস আগে এ কাউন্সিল দলের নেতাকর্মীদের কাছে অনেক বেশী গুরুত্বপূর্ণ। এ কাউন্সিল নিয়ে শুধু দলীয় পরিসরেই নয় বিরোধী শিবিরেও ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে। তাদের কাছেও এ কাউন্সিল অনেক বেশী গুরুত্বপুর্ণ।

মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের কাউন্সিলকে সামনে রেখে তৎপর হয়ে উঠেছেন নেতাকর্মীরা। কাউন্সিলের তারিখ ঘোষণার পরপরই সম্মেলনকে ঘিরে পদ প্রত্যাশীদের ব্যাপক তৎপরতা শুরু হয়েছে। কাউন্সিলকে ঘিরে বেড়ে গেছে পদ প্রত্যাশী নেতাকর্মীদের দৌড়ঝাঁপ। বসে নেই তাদের সমর্থকরাও। সম্ভাব্য প্রার্থীদের গন্তব্য এখন ছুটছেন কাউন্সিলরদের ধারে ধারে। কাঙ্ক্ষিত ভোটটি নিজের পক্ষে আনতে সব রকমের চেষ্টা-তদবির চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। কারা আসতে পারেন নেতৃত্বে তা নিয়েও চলছে নানা কানাঘুসা।

প্রার্থীদের অনেকেই জেলা উপজেলা ও জেলা পর্যায়ের শীর্ষ নেতৃত্বের আশীর্বাদ পেতে জোর লবিং চালিয়ে যাচ্ছেন বলে দলের সংশ্লিষ্ট একাধিক সূত্র এ প্রতিনিধিকে নিশ্চিত করেছেন।

এখনো পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কেউ তাদের প্রার্থীতা ঘোষণা না করলেও সভাপতি পদে মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক মো: হারুনুর রশিদ ফরাজী আর সাধারণ সম্পাদক পদে পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ-সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন ও মাটিরাঙ্গা পৌর শ্রমিকলীগের সাবেক সভাপতি মো: হাফেজ পাটোয়ারী এ ওয়ার্ড থেকে ঐ ওয়ার্ডে ছুটে চলেছেন। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে গিয়েও বহিস্কারাদেশ থাকায় প্রার্থীতা থেকে ছিটকে পড়েছেন পৌর আওয়ামীলীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: নুরুল ইসলাম।

সর্বশেষ গেল ২০১১ সালের ২৮ সেপ্টেম্বর মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। সে কাউন্সিলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা এম এম জাহাঙ্গীর আলম সভাপতি ও পৌর কাউন্সিলর মো: নুরুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।

প্রসঙ্গত, আগামী ১ সেপ্টেম্বর অনুষ্ঠেয় কাউন্সিলে পৌরসভাধীন ৯টি ওয়ার্ড অওয়ামীলীগের কার্যনির্বাহী সংসদের ১৭জন করে ১৫৩জন, পৌর আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির ৬৫জন ও পৌর আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের ১১জন সদস্য তাদের ভোটাধিকারের মাধ্যমে দলটির নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন