মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র করার ঘোষনা

সিনিয়র স্টাফ রিপোর্টার :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান গণতান্ত্রিক সরকারের সময়ে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার তবলছড়িতে কলেজ প্রতিষ্ঠাসহ মাটিরাঙ্গায় একাধিক এসএসসি ও দাখিল পরীক্ষা কেন্দ্র স্থাপনের কথা উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক আগামী বছর মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র করার ঘোষনা দিয়ে বলেন, আগামী বছর থেকে নিজেদের স্কুলে নিজেদের পরিচিত পরিবেশেই পরীক্ষা দিবে এখানকার শিক্ষার্থীরা। তবে এজন্য শিক্ষার সুষ্ঠু পরিবেশ তৈরীসহ লেখাপড়ার মান বাড়ানোর পরামশ্য দেন তিনি।

বুধবার সকালের দিকে মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০১৫ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও মাটিরাঙ্গা পৌর আওয়ামলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম‘র সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমা। মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো: কামাল হোসেনের সঞ্চালনায় এতে স্বাগ বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল হাশেম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মো: ময়নাল হোসেন, ছাত্র অভিভাবক মো: রুহুল আমিন ও মো: শাহীন সরকার প্রমুখ বক্তব্য রাখেন। এসময় বিদায়ী শিক্ষার্থী ছাড়াও শিক্ষার্থী অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও মাটিরাঙ্গা পৌর আওয়ামলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম শতভাগ পাশের হার নিশ্চিত করা নয়, ভালো ফলাফলের উপর গুরুত্বারোপ করে বলেন, নকলের দায়ে কোন শিক্ষক-শিক্ষার্থী বহিস্কৃত হলে এর দায় আমরা বহন করবোনা। এ বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী নকলমুক্ত পরীক্ষা দিয়ে বিদ্যালয়ের মুখ উজ্জল করবে এমন প্রত্যাশা ব্যাক্ত করেন।

পরে ২০১৫ সালের এসএসসি পরীক্ষার্থীদের সাফল্য কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন