মাটিরাঙ্গা মাতিয়ে গেলেন ক্লোজআপ ওয়ান তারকা পরান ও ক্ষুদে গানরাজ তারকা পায়েল

23.10.2013_Matiranga Thana Cultural Program

ষ্টাফ রিপোর্টার :
কিছু সময়ের জন্য হলেও রাজনৈতিক সংঘাত আর সহিংসতার কথা ভুলে সকল রাজনীতিক মিশেছিল এককাতারে। ভুলে গিয়েছিল রাজনৈতিক দুরত্বের কথা। পূলিশ-জনগণ সকলে হারিয়ে গিয়েছিল অন্য কোন ভুবনে সূরের মূর্ছনায়। সন্ধ্যা থেকে মধ্য রাত পর্যন্ত দর্শকদের মুর্হুমুহু করতালিতে মুখরিত ছিল মাটিরাঙ্গা থানা কমপাউন্ড। বিদ্যুত বিহীন মাটিরাঙ্গা হয়ে ওঠে যেন আলো ঝলমলে আর উচ্ছল।

মাটিরাঙ্গা থানা আয়োজিত ঈদ পূণর্মিলণী উপলক্ষ্যে ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’ শিরোনামে দেশের গান দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভসুচনা হয়। এর পর একে একে মঞ্চে মাতিয়ে তোলেন ঢাকা ও চট্টগ্রাম থেকে আসা শীল্পিরা। অনুষ্ঠানজুড়ে ছিল মারমাদের ঐতিহ্যবাহী প্রদীপ নৃত্য ও জনপ্রিয় বোতল নৃত্য। কুষ্টিয়ার শামীম রেজা নকুল কুমার বিশ্বাসের মতো করে নেচে-গেয়ে মাতিয়ে তোলেন মঞ্ছ। সহকারী পূলিশ সুপার (রামগড় সার্কেল) মোহাম্মদ শাহজাহান হোসেন তার দরাজ কন্ঠে লোকগীতি ও চট্টগ্রামের আঞ্চলিক গান দিয়ে মাতিয়ে তোলেন দর্শকদের। দর্শকদের মুর্হুমুহু করতালি আর ওয়ান মোর ওয়ান মোর আওয়াজে একজন প্রকৃত শীল্পি হিসেবে আবির্ভুত হন এ পুলিশ কর্মকর্তা।  

এরপর একের পর এক গান গেয়ে মঞ্চ মাতিয়ে তোলেন চ্যানেল আই‘র ক্ষুদে গানরাজ খাগড়াছড়ির সন্তান পায়েল। এরপর টানা ছয়টি গান করে মাটিরাঙ্গার গান পাগল দর্শকদের কিছু সময়ের জন্য অন্যজগতে নিয়ে যান ক্লোজ আপওয়ান তারকা ইদ্রিস আনোয়ার পরাণ। পায়েল ও পরাণ‘র গান মাটিরাঙ্গার মানুষকে কিছু সময়ের জন্য হলেও কলুষমুক্ত রাজনীতি থেকে অনেক দূরে। যেখানে ছিল না কোন হানাহানি কিংবা রক্তপাতের আশঙ্কা।

জমকালো এ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন সহকারী পূলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আফম নিজাম উদ্দিন, সহকারী পূলিশ সুপার (রামগড় সার্কেল) মোহাম্মদ শাহজাহান হোসেন, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ইউসুফ চৌধুরী, খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিজানুর রহমান, রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: জোবায়েরুল হক, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ইউসুফ মিয়া, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সিনি: সহ-সভাপতি বাহাদুর খান ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া সহ মাটিরাঙ্গার বিভিন্ন প্রশাসনিক কর্তাব্যাক্তি থেকে শুরু করে স্থানীয় শীর্ষ রাজনৈতিক, সাংবাদিক ও ব্যাবসায়ী নেতৃবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের মুল উদ্যোক্তা মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: মাইন উদ্দিন খান।

সংক্ষিপ্ত বক্তব্যে সহকারী পূলিশ সুপার (রামগড় সার্কেল) মোহাম্মদ শাহজাহান হোসেন পুলিশকে তার দায়িত্ব যথাযথভাবে পালনের নির্দেশনা দিয়ে রাজনৈতিক নেতৃবৃন্দকে সর্বোচ্চ সহনশীল আচরণ করার আহবান জানান। তিনি বলেন, আমরা চাই আজকের অনুষ্ঠানে যেভাবে রাজনৈতিক নেতৃবৃন্দ পাশাপাশি বসে আছেন আগামীদিনেও এভাবেই শান্তির্পর্ণভাবে রাজনৈতিক কর্মসুচী পালন করবেন। রাজনৈতিক কর্মসুচী পালনের নামে যেন কোন অরাজক পরিস্থিতির তৈরী না হয়। পুলিশকে যেন কারো প্রতি বৈরী আচরণ করতে না হয়। পূলিশ আর জনগণ যেন আজকের মতোই পাশাপাশি থাকতে পারে সে পরিবেশ তৈরী করতে পাওে রাজনৈতিক দল আবার ভাঙ্গতেও পারে তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন