নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়কের অধীনে নির্বাচন না হলে আওয়ামীপন্থীরা পালানোর পথ পাবেনা : এড.দীপেন দেওয়ান

03 copy

আলমগীর মানিক, রাঙামাটি:
বর্তমান সরকার কর্তৃক বিরোধীদলের সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারির প্রতিবাদ ও নিরপেক্ষ নির্দলীয় তত্বাবধায়ক সরকারের দাবিতে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দলটির নেতাকর্মীরা।
বুধবার বিকেলে জেলা বিএনপির কার্যালয় থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা বিএনপির সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান। এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি হাজ্বী জহির আহাম্মদ সওদাগর, সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, জেলা ওলামাদলের সভাপতি মাওলানা আবুল কাসেম প্রমুখ নেতৃবৃন্দ।

পৌর তাতীঁদলের আহবায়ক মোঃ শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির যুগ্ন সম্পাদক আকবর আলী, সদর থানা বিএনপির সভাপতি এড. মামুনুর রশিদ মামুন, সাধারণ সম্পাদক রনেল দেওয়ান, জেলা তাতীঁদলের সাধারণ সম্পাদক মন্টুদেব বর্মন, সাংগঠনিক সম্পাদক রতন মহাজন, পৌর স্বেচ্ছাসেবক দলের সাধারণ  সম্পাদক মোঃ আবু নাছির, পৌর যুবদলের সভাপতি ইউছুপ চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এদিকে জেলা বিএনপির কার্যালয়ে বুধবার সন্ধ্যায় বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ ও পরিচিতি সভার অনুষ্ঠানটি পরিচালনা করেন, জেলা তাতীঁদলের সভাপতি আব্দুল গণি মজুমদার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান বলেন, বিরোধীদলের সভা-সমাবেশে বাধাঁ দেওয়া বর্তমান সরকারে দৈনন্দিন রুটিন কর্মে পরিণত হয়েছে। এই সরকার ক্ষমতায় আসার পর থেকে বিগত বছর গুলো বিরোধী কন্ঠের উপর নগ্ন হস্তক্ষেপ করার পাশাপাশি মামলা-হামলা দিয়েই ক্ষান্ত হয়নি। বিরোধীমতাদর্শী বিএনপি নেতাকর্মীদের গুম করে হত্যাও করেছে। আমরা মনে করেছিলাম বর্তমান সরকার ক্ষমতার শেষ পর্যায়ে এসে তাদের অতীত কর্মকান্ডে অনুতপ্ত হবে। কিন্তু আমরা লক্ষ্য করছি ক্ষমতার লোভে বর্তমান সরকার অন্ধ হয়েগেছে তাই ক্ষমতাকে অবৈধভাবে আকড়ে ধরে রাখতে প্রতিনিয়ত বিরোধীদলীয় নেতাকর্মীদের মামলা-হামলা দিয়ে সভা-সমাবেশে নিষেধাজ্ঞা আরোপ করছে। সরকারকে হুশিয়ার করে এডভোকেট দীপেন দেওয়ান বলেন, যতই ষড়যন্ত্র করেন না কেন, নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না দিলে সাধারণ আম-জনতা ক্ষমতা থেকে টেনে হিচড়ে নামাবে। আর তখন আওয়ামী পন্থীরা দেশ ছেড়ে পালানোর পথও পাবেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন