মাদরাসা শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে প্রধানমন্ত্রী: অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

উখিয়া গয়ালমারা দাখিল মাদরাসার বার্ষিক মাহফিলে উখিয়া উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেছেন, গয়ালমারা দাখিল মাদ্রাসা এলাকায় একটি আলোকবর্তিকা হিসেবে কাজ করছে। এই এলাকার শত শত ছাত্র-ছাত্রী এই প্রতিষ্ঠানে পড়ালেখা করার সুযোগ পাচ্ছে। এখান থেকে পড়ালেখা করে সমাজের বিভিন্ন স্তরে উন্নয়নে ভূমিকা রাখছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদরাসা শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন। গয়ালমারা দাখিল মাদরাসার বার্ষিক মাহফিলে অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য আব্দুল করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও বার্ষিক মাহফিলে আরও বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আবুল মনছুর চৌধুরী, শামসুল হক শারেক, মাদ্রাসার প্রতিষ্ঠাতা আহমদ কবির সওদাগর, সৈয়দ হোসাইন চৌধুরী, মাদ্রাসার সুপার মাওলানা দিল মোহাম্মদ, মাদ্রাসার দাতা সদস্য আলহাজ্ব আসাদ আলী ও মাওলানা আব্দুল হাকিম।

অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা কত কষ্টের এবং ওই প্রতিষ্ঠান সমাজে আলো ছড়ালে তা কত আনন্দের তা আমি জানি। গয়ালমারা দাখিল মাদরাসা দুই যুগ আগে পাঠদানের স্বীকৃতি পেলেও এখনো এমপিওভূক্ত না হওয়া দু:জনক।

তিনি আরও বলেন, আমি জানি এই মাদরাসায় দ্বীনি শিক্ষার পাশাপাশি সরকারি সকল নিয়ম-নীতি মেনে উপজেলার অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সুনাম রয়েছে।

এছাড়াও তিনি বলেন, একটি প্রতিষ্ঠান গড়ে তোলা জনসাধারণের কাজ হলেও তার স্বীকৃতি দেয়া, লালন করা ও পৃষ্ঠপোষকতা দেয়া সরকারের কাজ।

এর আগে বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী মাদরাসায় পৌঁছালে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মাদরাসা শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে প্রধানমকন্ত্রী: অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী
Facebook Comment
আরও পড়ুন