মিথ্যা মামলা প্রত্যাহার না হলে পার্বত্য চট্টগ্রাম অচল করে দেয়া হবে- ৬ বাঙালী সংগঠন

সিএইচটি কমিশনের মিথ্যা মামলা প্রত্যাহার ও বাঙ্গালী নেতৃবৃন্দকে হয়রানী বন্ধ করার দাবীতে
রাঙামাটিতে সংবাদ সম্মেলন

Press Confarence Picture 1

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আর্ন্তজাতিক কমিশন (সিএইচটি) মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে তিন পার্বত্য জেলা অচল করে দেওয়ার হুমকি দিয়েছে, ছয়টি বাঙ্গালী সংগঠনের নেতারা।

এসময় সিএইচটি কমিশনের উপর হামলার ঘটনাকে বিক্ষুব্ধ জনতার স্বতঃস্ফুর্ত হামলা উল্লেখ করে এ ঘটনায় নিজেদের জড়িত থাকার কথা অস্বীকার করে অব্যাহত মিথ্যাচার বন্ধের দাবীও জানায় বাঙ্গালী সংগঠনের নেতারা।

মঙ্গলবার সকাল ১১টায় বাঙালী সংগঠনগুলোর একটি অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয় । এতে সমর্থন জানায়-পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য সম-অধিকার আন্দোলন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ, পার্বত্য গণ পরিষদ ও পার্বত্য সম-অধিবার ছাত্র আন্দোলন পরিষদ।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের সভাপতি পেয়ার আহম্মদ খান, পার্বত্য গণ পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দিন চৌধুরী আলমগীর, পার্বত্য নাগরিক পরিষদের সম্পাদক জামাল উদ্দিন, বাঙ্গালী ছাত্র পরিষদের সাধারন সম্পাদক আলমগীর হোসেন, পার্বত্য ছাত্র ঐক্য পরিষদের সভাপতি উজ্জল পাল ও পার্বত্য সমঅধিকার ছাত্র আন্দোলনের সভাপতি আল-আমিন ইমরান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বাঙ্গালী সংগঠনের নেতারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আর্ন্তজাতিক কমিশন (সিএইচটি কমিশন) সদস্যদের সফরের পরপরই তাদের উষ্কানিতে খাগড়াছড়ি থেকে চার বাঙ্গালী শ্রমিককে অপহরন করা হয়েছে। অপহৃত শ্রমিকদের আগামী তিন দিনের মধ্যে নিঃশর্ত মুক্তি দেওয়া না হলে তিন পার্বত্য জেলায় লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

উল্লেখ্য, পাচঁ জুলাই রাঙামাটিতে সিএইচটি কমিশনের গাড়ি বহরে হামলার ঘটনায় কোতয়ালী থানায় কমিশন ও পুলিশের পক্ষ থেকে পৃথক দুইটি মামলা করা হয়।

পুলিশের মামলায় অজ্ঞাত ৩০ থেকে ৪০ জনকে আসামী করা হলেও সিএইচটি কমিশনের পক্ষ থেকে দায়েরকৃত মামলায় নাগরিক পরিষদের সভাপতি বেগম নুরজাহান ও হিরু তালুকদারসহ ৫০ থেকে ৬০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামী করা হয়। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন