‘মিয়ানমারের কর্মকাণ্ডে সার্বক্ষণিক নজর রেখেছে বিজিবি- রিজিয়ন কমান্ডার

বান্দরবানে বিজিবির সেক্টর সদর দপ্তরের উদ্বোধন

Bandarban BJB pic-20.7.2014

নিজস্ব প্রতিবেদক:
বান্দরবানে বিজিবির সেক্টর সদর দপ্তরের উদ্বোধন করা হয়েছে। রবিবার শহরের গোরস্থান মসজিদ এলাকায় সেক্টর সদর দপ্তরের উদ্বোধন করেন বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহ্ম্মেদ আলী।

এ সময় বান্দরবানের সেক্টর কমান্ডার কর্নেল সাইফুল ইসলাম, বলিপাড়া জোনের অধিনায়ক লে: কর্নেল লুৎফুর কবির, রুমা জোনের অধিনায়ক লে: কর্নেল মো. মহসিনসহ বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উদ্বোধন শেষে রিজিয়ন কমান্ডার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, মিয়ানমার সীমান্তে ইতিমধ্যে নতুন ছয়টি ক্যাম্প বসানো হয়েছে। আরো ৩৬টি ক্যাম্প খুব শিগগিরই বসানো হবে।

তিনি বলেন, সীমান্তে মিয়ানমার কি করছে না করছে বিজিবি তা সব সময় নজরে রাখছে। তবে মিয়ানমার আগের মতো অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি করবে না বলে তারা আশ্বাস দিয়েছে। সীমান্ত সুরক্ষিত করতে সড়ক যোগাযোগের পাশাপাশি ভিওপি ক্যাম্প বৃদ্ধি করা হবে।

চলতি বছরের ২৭ ফেব্রুয়ারিতে বান্দরবান সেক্টরের যাত্রা শুরু হলেও এতদিন সাতকানিয়ার বায়তুল ইজ্জত বিজিবির ট্রেনিং সেন্টারে একটি পুরনো ভবনে দাপ্তরিক কাজ চালানো হয়। সেক্টরের পূর্ণাঙ্গ কার্যালয় স্থাপন না হওয়া পর্যন্ত বান্দরবানের রিয়ারেই কার্যক্রম চলবে বলে জানান সংশ্লিষ্টরা।

পরে মুক্তিযোদ্ধ কালীন সময়ে ইউপিআরের সদস্য ইউকেচিং বীর বিক্রমকে ৯৬ হাজার ও মোস্তাক নামে আরেক মুক্তিযোদ্ধাকে ৫ হাজার টাকা বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন