মেধা ভিত্তিক যুক্তিবাদি বিজ্ঞানমুলক যুব সমাজ গড়তে যুবলীগের বিকল্প নেই

কক্সবাজার প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, যুবলীগ, যুবকদের সংগঠন। যুবদের মেধা লালনে এই যুবলীগের অন্যতম লক্ষ্য। মেধা ভিত্তিক যুক্তিবাদি বিজ্ঞানমুলক যুব সমাজ গড়তে যুবলীগের বিকল্প নেই।

কক্সবাজার জেলা যুবলীগের বহুল প্রত্যাশিত কাউন্সিল ও সম্মেলন উপলক্ষ্যে অনুষ্ঠিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রায় তের বছর পর জেলা যুবলীগের নতুন নেতা নির্বাচনের জন্য বৃহস্পতিবার (২৯ মার্চ) সকাল ১০টার দিকে কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে জেলা যুবলীগ সভাপতি খোরশেদ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত যুব সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগের ট্রাইব্যুনাল আহ্বায়ক আতাউর রহমান, চট্টগ্রাম দক্ষিণ বিভাগের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন গাজী, ঢাকা উত্তর বিভাগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, পৌর মেয়র ও জেলা যুবলীগ সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী। সভাপতিত্ব করেন, জেলা যুবলীগ সভাপতি খোরশেদ আলম সহ জেলা ও উপজেলার যুবলীগ নেতৃবৃন্দ।

যুবলীগ চেয়ারম্যান বলেন, ‘বঙ্গবন্ধ কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব উন্নয়নের মডেলে পরিণত হয়েছে। পরিণত হয়েছে উন্নয়নশীল দেশে। দেশের এই উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দিতে হবে। শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় অধিষ্টিত থাকলে বাংলাদেশকে কেউ থামাতে পারবে না। সকল প্রতিকূলতা ছিন্ন করে বাংলাদেশ দুর্বার গতিয়ে এগিয়ে যাবে।

বেগম খালেদা জিয়া প্রসঙ্গে তিনি বলেন, খালেদা সাহেবান কি দিয়েছেন দেশকে? এই বাংলাদেশের সমুদ্র সীমানার মানচিত্র বাড়িয়েছেন, শেখ হাসিনা। ৫ হাজার বর্গ মাইল থেকে বাংলাদেশ এখন ২ লক্ষ্যের অধিক সীমানা জলে এবং স্থলে।

দুপুর ১২টায় যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী পতাকা উত্তোলনে মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন। এর আগে সকাল ৯টা থেকে যুবলীগের কাউন্সিলসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা সম্মেলন স্থলে সমবেত হতে থাকে। সকাল ১০টায় সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও অতিথিদের আসতে দেরি হওয়ায় দু’ঘণ্টা পরে দুপুর ১২টায় সম্মেলন শুরু হয়।

পরে পায়রা উড়িয়ে, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

পরে কাউন্সিল অধিবেশন হয় কক্সবাজার সাংস্কৃতি কেন্দ্র মিলনায়তনে। সম্মেলন নিয়ে জেলাব্যাপী যুবলীগ নেতাকর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্যের সৃষ্টি হয়।

জেলার ১০ সাংগঠনিক থানায় কাউন্সিলর রয়েছেন ৩১১ জন। জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৬ সালে। তিন বছর পর ২০০৯ সালে জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় যুবলীগ। ওই হিসেবে দীর্ঘ সময় পর জেলা যুবলীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সুত্র জানায়, জেলা যুবলীগের সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হয়েছেন, জেলা যুবলীগের বর্তমান সহ-সভাপতি সোহেল আহমদ বাহাদুর, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল আজিম কনক, জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. শহিদুল্লাহ এবং সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন, জেলা যুবলীগের বর্তমান সহ-সভাপতি শহীদুল হক সোহেল, পৌর যুবলীগের আহবায়ক সোয়েব ইফতেখার ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহাম্মদ।

পরে দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সোহেল আহমদ বাহাদুর সভাপতি ও শহিদুল হক সোহেল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন