রাঙামাটিতে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘট প্রত্যাহার

fec-image

রাঙামাটি শহরে অটোরিকশা ভাঙচুরের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে রাঙামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতি। রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভার পর এ ধর্মঘট প্রত্যাহার করা হয়।

জরুরি সভায় উপস্থিত ছিলেন-খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। এসময় জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার (ডিআইজি) মীর মোদদাছছের হোসেন, ডিজিএফআই কমান্ডার মো. তারিকুল ইসলাম, অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির নেতৃবৃন্দ, স্থানীয় গণমাধ্যম কর্মী এবং প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ সভায় অংশ নেন।

১৬ সেপ্টেম্বর দুপুরে রাঙামাটি সদরের জীবতলী ইউনিয়নের আগরবাগান এলাকায় চাঁদার টোকেন না থাকায় একটি অটোরিকশা পুড়িয়ে দেয়ার ঘটনা এবং শনিবার দিনগত রাতে জেলা শহরের রাঙাপানি এলাকায় অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির সদস্য চালক আবুল হোসেন এর গাড়িতে হামলার ঘটনায় রবিবার সকালে উভয় চালককে ক্ষপিূরণ হিসেবে সর্বমোট বিশ হাজার টাকা প্রদান করেন- এমপি দীপংকর তালুকদার।

শনিবার দিনগত রাতে জেলা শহরের রাঙাপানি এলাকায় অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির সদস্য চালক আবুল হোসেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরের এলএনজি স্টেশন থেকে রিফিল করে গাড়ি নিয়ে ফিরার পথে সড়কের পথিমধ্যে গাড়িটিকে লক্ষ্য করে কয়েকটি পাথর ছোঁড়া হয়। এতে চালক আহত হন এবং গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনার পরপরই রবিবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে সংগঠনটির নেতৃবৃন্দ অনির্দিষ্টকালের জন্য অটোরিকশা চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয়।

এর আগে শুক্রবার দুপুরে রাঙামাটি সদরের জীবতলী ইউনিয়নের আগরবাগান এলাকায় চাঁদার টোকেন না থাকায় একটি অটোরিকশা পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এ ঘটনার জন্য চালক সমিতি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) সন্তু গ্রুপকে দায়ী করেছে। একইদিন বিকেলে চালক সমিতির নেতৃবৃন্দ জেলা শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে তিনদফা দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রত্যাহার, রাঙামাটি ধর্মঘট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন