মাটিরাঙ্গার স্বাস্থ্য কর্মকর্তা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

fec-image

মা‌টিরাঙ্গা উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা. খা‌য়রুল আল‌মের অ‌নিয়ম, দুর্নী‌তি, সেচ্চাচারিতা ও সরকা‌রি গাছ নিধন উ‌ল্লেখ ক‌রে ১ আগস্ট পার্বত‌্যনিউ‌জে সংবাদ প্রকা‌শের পর স্বাস্থ্য কর্মকর্তার অপসারণ ও হাসপাতালকে ৫০ শয‌্যায় উ‌ন্নিত করার দা‌বি‌তে মানববন্ধন করেছে উপজেলার সর্বস্তরের জনগণ ।

রোববার (২০ আগস্ট) মানববন্ধন প‌রিচালনা ক‌মি‌টির আহবায়ক সাইফুল ইসলা‌মের সভপ‌তি‌ত্বে সর্ববস্তরের জনগণের অংশগ্রহণে মা‌টিরাঙ্গা বাজার এলাকয় চট্টগ্রাম-খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কের দুই পাশে মানববন্ধন করা হয়।

মানববন্ধনে উ‌স্থিত বক্তারা ডা. খায়রুল আলমের বিরু‌দ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতির ও সেচ্ছাচা‌রিতার অভিযোগ ক‌রে ব‌লেন, গত ১০ বছর ধরে নানা দুর্নীতি করে যাচ্ছেন এ কর্মকর্তা। তার অনিয়মে স্বাস্থ্যসেবা বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী।

হাসপাতাল অভ‌্যন্ত‌রে অপরিষ্কার-অপ‌রিচ্ছন্ন প‌রি‌বেশ, ড্রেনেজ অব‌্যবস্থাপনায় জমানো পানি মশার কারখানায় প‌রিণত হ‌য়ে‌ছে। হাসপাতা‌লের অবকাঠামোগত কোন উন্নয়ন হয়নি। কাগজপ‌ত্রে ৩০ শয‌্যার হাসপাতাল দেখা‌নো হ‌লেও বাস্ত‌বে র‌য়ে‌ছে ১০ শয‌্যা । এসময় উপ‌জেলার ৭‌টি ইউ‌নিয়‌নের প্রায় ২ লাখ মানু‌ষের স্বাস্থ‌্য সেবায় হাসপাতাল‌কে ৫০ শয‌্যায় উ‌ন্নিত করার দা‌বি জানা‌নো হয়।

এদিকে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে ক্ষমতার অপব্যবহার করে ২১টি গাছ কাটায় হাসপাতাল ঘিরে জনমনে চরম ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। মানববন্ধন থেকে ঘটনার স‌ঠিক তদন্ত সা‌পে‌ক্ষে ডাক্তারর খায়রুল আল‌মের শা‌স্তি ও ৭‌দি‌নের ম‌ধ্যে অপসার‌ণের দা‌বি জান‌ানো হয়। অন‌্যথায় হাসপাতাল ঘেরাও সহ আ‌রো কর্মসূ‌চি দেয়ার ঘোষণা ‌দেন বক্তারা।

এসময় এলাকার সর্বস্ত‌রের জনসারণ উপ‌স্থিত ছি‌লেন।

মানববন্ধন কর্মসূচি শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ‌্যমে স্বাস্থ্য কর্মকর্তা বরারব লিখিত স্মারকলিপি দেয়া।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রত্যাহার, মাটিরাঙ্গা, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন