রাঙামাটিতে ২০দলীয় জোটের হরতাল ও বাঙালীদের ৩ দিনের অবরোধ পালিত

হরতাল

স্টাফ রিপোর্টার :

জনসভায় বাধা দেওয়া ও গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাঙামাটিতে ঢিলেঢালা ভাবে পালিত হয়েছে ২০দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল। অন্যদিকে রাঙামাটির নানিয়ারচরে বাঙালীদের আনারস ও সেগুন বাগান ধ্বংসকারীদের গ্রেফতারের ও ক্ষতিপূরণের দাবীতে ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় কয়েকটি বাঙালী সংগঠনের ডাকে গত শনিবার শুরু হওয়া রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে তিন দিনের অবরোধ আজ শেষ হচ্ছে।

সোমবার ভোর ৬টা থেকে হরতালের সমর্থনে মাঠে নামে রাঙামাটি জেলা বিএনপির নেতাকর্মীরা। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান তবলছড়ি, পুরাতন বাস স্টেশন, বনরূপা, কলেজ গেইট ও রিজার্ভ বাজারে হরতালের সমর্থনে পিকেটিং করেছে দলটির নেতারা।

হরতালের কারণে সারাদিন রাঙামাটি শহরে অটোরিক্সাসহ কোনো যানবাহন চলাচল করেনি। বেশিরভাগ দোকানপাট বন্ধ ছিল। অফিস আদালত খোলা থাকলেও মানুষের উপস্থিত কম। দূরপাল্লার বাস ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। জেলার কোথায় কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও কড়া নিরাপত্তায় ছিল পুলিশ।

উল্লেখ্য, ২৭ ডিসেম্বর গাজীপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সমাবেশ করতে না দেওয়া, বিএনপির শীর্ষ নেতাসহ সকল গ্রেফতারদের মুক্তির দাবিতে এ হরতাল আহবান করে ২০ দলীয় জোট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন