রাঙামাটির প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশে বির্তক প্রতিযোগিতা দরকার- বৃষকেতু চাকমা

1466592362

রাঙামাটি প্রতিনিধি::

রাঙামাটির প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশে স্কুল, উপজেলা ও জেলা পর্যায়ে বির্তক প্রতিযোগিতার আয়োজন করার জন্য জেলা শিক্ষা কর্মকর্তাকে পরামর্শ দিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা।

তিনি বলেন, এ বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের যে ভাষাগত সমস্যা রয়েছে তা তারা অনেকটা কাটিয়ে উঠতে পারবে। তিনি বলেন, এ বিষয়ে জেলা পরিষদের সর্বাত্বক সহযোগিতা প্রদান করা হবে। তিনি বলেন, এ পরিষদ জনগণের স্বার্থে সবসময় কাজ করে আসছে। ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বুধবার সকালে রাঙামাটি পর্যটন কমপ্লেক্স সম্মেলন কক্ষে আয়োজিত পরিষদের জুন ২০১৬ খ্রিঃ মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য, পরিষদের কর্মকর্তা এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় কৃষি সম্প্রসারণ বিভাগের কর্মকর্তা জানান, টার্গেট অনুযায়ী মৌসুমভিত্তিক ফসল উৎপাদন ৯৫ভাগ সম্পন্ন হয়েছে এবং পার্বত্য জেলায় বিশেষ প্রকল্পের আওতায় জেলার তিনটি উপজেলায় স্ট্রবেরী চাষ ও চারা উৎপাদন কার্যক্রম চলছে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বলেন, জেলার প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ে মানসম্মত শিক্ষা প্রদানের লক্ষ্যে বিভিন্ন উপজেলা শিক্ষকদের হাতে কলমে বিজ্ঞান বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এতে করে তারা বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিজ্ঞানভিত্তিক শিক্ষা প্রদান করতে পারবে। এছাড়া শিক্ষক নিবন্ধন পরীক্ষা শেষ হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা বলেন, সম্প্রতি কাউখালী, নানিয়ারচর, লংগদু ও বাঘাইছড়িতে মৎস্য কর্মকর্তা যোগদান করেছেন। এতে করে দাপ্তরিক ও অন্যান্য কার্যক্রম দ্রুত সম্পন্ন হবে।

জেলা প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তা বলেন, চিকিৎসা ও প্রোডাকশন প্রদান ও উৎপাদন কার্যক্রম যথারীতি চলছে।

জেলা সমাজ সেবা বিভাগের কর্মকর্তা বলেন, ক্ষুদ্রঋণ, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধী শিক্ষা ভাতা সঠিকভাবে প্রদান করা হচ্ছে।

পর্যটন হলিডে কমপ্লেক্সের ব্যবস্থাপক, এখন রমজানের মাস হওয়ায় পর্যটক কম হচ্ছে। ঈদে পর্যটকের ঢল নামবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সভায় হস্তান্তরিত বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন।

সভায় উত্থাপিত যেসব সমস্যা ও বিষয় আলোচনা হয়েছে সেগুলো যথাযথভাবে সমাধান এবং বাস্তবায়নের উদ্যোগ নেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান সভায় উপস্থিত রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্যগণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন