রাঙামাটির লংগদুতে দুই গ্রুপের গোলাগুলিতে এক পাহাড়ি গুলিবিদ্ধ

বন্দুকযুদ্ধ

রাঙ্গামাটি প্রতিনিধি :

লংগদু উপজেলার দজরপাড়া বাজারে পার্বত্য চুক্তি পক্ষ-বিপক্ষ গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় দুলাল চাকমা (৪০) নামে এক পাহাড়ি গুলিবিদ্ধ হয়েছেন। শুক্রবার দুপুর বারটার দিকে এ ঘটনা ঘটে। আহত দুলাল চাকমা লংগদু সদর ইউনিয়নের দজরপাড়া এলাকার সহদেব চাকমার ছেলে বলে জানা গেছে।

গুলিবিদ্ধ দুলাল চাকমাকে লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এলাকাবাসী জানায়, লংগদুর দজরপাড়া বাজারে শুক্রবার হাটের দিন থাকায় অনেক লোকজনের সমাগম ছিল। হঠাৎ করে গুলির শব্দে বাজারে আসা সাধারণ পাহাড়ি লোকজন এদিক সেদিক ছুটে পালানোর সময় দুলাল চাকমা গুলিবিদ্ধ হন। এসময় দুলাল চাকমার শরীরে দুটি গুলি লাগে। একটি গুলি বাম হাতের বাহু ছিড়ে বেরিয়ে যায় এবং অপরটি পেটে লাগে। ঘটনার সময় ৭-৮ রাউন্ড গুলির শব্দ শোনা গেছে বলে স্থানীয়রা জানিয়েছে। তবে কোন পক্ষের গুলিতে দুলাল চাকমা আহত হয়েছেন তা নিশ্চিত করে কেউ বলতে পারেনি।

জনসংহতি সমিতির (জেএসএস-সন্তু লারমা) লংগদু উপজেলা শাখার সাধারণ সম্পাদক মনিশংকর চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপ ও চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফ’র সশস্ত্র গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলির ঘটনা ঘটে। তাদের এসব কর্মকাণ্ডের কারণে সাধারণ পাহাড়িরা প্রতিনিয়ত হতাহত হচ্ছে। যে গুলিবিদ্ধ হয়েছে সে নিরীহ ব্যক্তি। এই ঘটনা খুবই নিন্দনীয়। এদের আইনের আওতায় আনা প্রয়োজন।

লংগদু থানার অফিসার ইনচার্জ আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দজরপাড়া এলাকায় গোলাগুলির ঘটনা ঘটেছে শুনেছি। দুলাল চাকমা নামে একজন আহত হয়েছে। তবে এখনো পর্যন্ত এ ঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন