দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

রাঙামাটি আসনে নৌকার মাঝি দীপংকর বিপুল ভোটে বিজয়ী

fec-image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি-২৯৯ আসনে বেসরকারিভাবে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে দীপংকর তালুকদার। তিনি পেয়েছেন দুই লাখ ৭১ হাজার ৩৭৩ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাংস্কৃতিক মুক্তি জোটের প্রার্থী ছড়ি প্রতীক নিয়ে অমর কুমার দে পেয়েছেন ৪ হাজার ৯৬৫ ভোট এবং তৃণমূল বিএনপি’র সোনালী আঁশ প্রতীক নিয়ে মিজানুর রহমান পেয়েছেন দুই হাজার ৬৯৩ ভোট।

রোববার ( ০৭ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় ২১৩টি কেন্দ্রের বেসরকারি ফলাফল ঘোষণা করেন, জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান। সোমবার সকালে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী ফলাফল ঘোষণা করা হবে বলে জানান রির্টানিং অফিসার।

মোট ভোট পড়েছে এক লাখ ৯৩ হাজার ৭৭৮। ভোট বাতিল হয়েছে তিন হাজার ১২৮। প্রদত্ত ভোটের শতকরা হার ছিলো ৪১.৫০।

এদিকে রোববার সকাল ৮টায় সারা দেশের ন্যায় রাঙামাটিতে একযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে এই কার্যক্রম। এরপর শুরু হয় ভোট গণনার কাজ

রাঙামাটির পুরো জেলায় ২১৩ জন প্রিজাইডিং অফিসার, এক হাজার ১২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার,দুই হাজার ২৪২ জন পোলিং অফিসার নির্বাচন পরিচালনার কাজে নিয়োজিত ছিলেন।

জেলার এইবার মোট ভোটকেন্দ্রের সংখ্যা ছিলো ২১৩ টি। এরমধ্যে ১৮টি হেলিসর্টি ভোটকেন্দ্র ছিলো।

নির্বাচন শান্তিপূর্ণ অনুষ্ঠিত করার লক্ষে ২৪ প্লাটুন সেনাবাহিনী, বিজিব ৩৬প্লাটুন, র্যাব ১ প্লাটুন এবং প্রত্যেক উপজেলায় পর্যাপ্ত আনসার সদস্যরা সার্বিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির দশ উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৪৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪৭ হাজার ৪১৬ এবং নারী ভোটার ২ লাখ ২৭ হাজার ৩৮ জন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, রাঙামাটি, রাজনীতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন