রাঙ্গুনিয়ার জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

আরিফুল হাসনাত, রাঙ্গুনিয়া প্রতিনিধি:

  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সরফভাটা ইউনিয়ন পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। ১৯৭৫ সালের এই দিনে একদল দুষ্কৃতিকারী বঙ্গবন্ধুর পরিবারের সাথে সংশ্লিষ্ট ১৮ জনকে নৃশংসভাবে হত্যা করে।

১৫ আগষ্ট বৃহস্পতিবার সকালে সরফভাটা ইউনিয়ন মিলনায়তনে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সরফভাটা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এম মুজিবুল ইসলাম সরফী, সরফভাটা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রউফ, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, প্রবীন আওয়ামীলীগ নেতা আবুল কালাম মেম্বার রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা মো. খোরশেদ হায়দার খোকন ও সিরাজুল ইসলাম, ইউপি সদস্য ছৈয়্যদ আলম মেম্বার, মো. ইসমাইল, মো. আলমগীর, মো. শাকের, মো. মাহবুবুল আলম, আব্দুল গণি, নুরুল আবছার, নুরুল আজিম, আবু আবছার, মহিলা সদস্য হোসনেরা বেগম, নাছিমা আক্তার, শামসুন নাহার। এছাড়াও এলাকার বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্টানের ব্যক্তিবর্গগণ এতে যোগ দেন।

আলোচকরা বলেন, জাতির জনকের কোন কীর্তি নিয়ে বিশ্লেষণ করা আমাদের পক্ষে সম্ভব নয়। তবে তার জাতির জনক নামের স্বীকৃতিই প্রকাশ করে তিনি শুধু জাতির একজন নেতাই ছিলেন না তিনি ছিলেন নেতা রুপী মহা নায়ক হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী, জাতির আভিবাবক ও নীতির এক পর্বত সম অটল মানব। তার বিয়োগে জাতি হাজার বছর পিছিয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন