পার্বত্য নিউজে সংবাদ প্রকাশের পর

রাজস্থলী থেকে অপহৃত তিন শ্রমিককে উদ্ধার

fec-image

রাঙামাটির রাজস্থলীর লংগদু পাড়া এলাকা থেকে অপহৃত তিন শ্রমিককে উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছে রাজস্থলী থানা পুলিশ। উদ্ধারকৃত শ্রমিকরা হলেন- সোহাগ(২০) রূপক(১৮) ও বিশ্বজিৎ দে (২২)।

বুধবার (১৪ জুন) রাত ৯টার দিকে অপহৃতদের উদ্ধার করার পর তাদেরকে রাজস্থলী থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন রাজস্থলী থানার অফিসার ইনচার্জ মো. জাকির হোসেন। তিনি জানান, থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের মাধ্যমে প্রাপ্ত তথ্যে অপহরণের ব্যাপারে বিস্তারিত জানা যাবে।

পুলিশ সূত্র জানায়, এই ঘটনার পর শ্রমিকদের পক্ষ থেকে বা তাদের ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে থানায় লিখিত কোনো অভিযোগ দায়ের করা হয়নি। কিন্তু তারপরও অপহরণের ঘটনাটি শুনার পর থেকেই রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদের নির্দেশনায় অপহৃতদের উদ্ধারে নামে রাজস্থলী থানা পুলিশ। মঙ্গলবার ও বুধবার সারাদিন সার্বক্ষণিক অপহরণের বিষয়টি তদারকি করেছেন রাঙামাটির পুলিশ সুপার। তথ্য প্রযুক্তির কল্যাণে বিকেল থেকেই অপহৃতদের উদ্ধারের ব্যাপারে রাজস্থলী থানা পুলিশ আশাবাদী হয়ে উঠে। পরবর্তীতে রাতে তাদের উদ্ধার করতে সক্ষম হয়।

সোমবার দিবাগত রাত সাড়ে ৮টার সময় রাঙামাটির রাজস্থলী উপজেলাধীন বাঙ্গালহালিয়ার লংগদুপাড়া এলাকায় রাতের আধারে সশস্ত্র হামলা চালিয়ে অস্ত্রের মুখে তিন শ্রমিককে অপহরণ করে নিয়ে যায় উপজাতীয় সন্ত্রাসীরা এমন তথ্য জানিয়েছিল অপহৃত সোহাগ(২০) ও রূপক(১৮) এর বড় ভাই সবুজ। সোমবার মধ্যরাতে সংবাদ মাধ্যমকে সবুজ জানান, গত ৩ মাস ধরেই তারা সর্বমোট ১৪ জন শ্রমিক রাজস্থলী-বাঙ্গালহালিয়া সড়কের লংগদু পাড়াস্থ লেবার শেড এ অবস্থান করে পাশের সড়কে এনডিই কর্তৃক ধারক দেয়াল নির্মাণ কাজে নিয়োজিত ছিলেন। প্রতিদিনের ন্যায় সোমবার সন্ধ্যায়ও কাজ শেষে লংগদু পাড়াস্থ লেবার শেডে তারা ৩ জন অবস্থান করছিল। এসময় অন্যান্য শ্রমিকরা অদূরে চায়ের দোকানে গিয়েছিল চা-নাস্তা করার জন্য। এসময় ৫/৬ জনের একদল সশস্ত্র উপজাতীয় সন্ত্রাসী খুটি থেকে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে লেবার শেডে প্রবেশ করে অস্ত্রের মুখে তিনজনকে তুলে নিয়ে অজ্ঞাত স্থানের দিকে চলে যায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন