রাজাখালীতে ১৪৪ধারা অমান্য করে জায়গা জবর দখলের পাঁয়তারাঃ উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি. পেকুয়াঃ
পেকুয়া উপজেলার রাজাখালীতে ১৪৪ধারা ভংগ করে বিরোধীয় জায়গা জবর দখল পাঁয়তারার খবর পাওয়া গেছে। এঘটনায় দু’পক্ষের মধ্যে চাঁপা ক্ষোভ ও উত্তেজনা দেখা দেওয়ায় যেকোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ ও আশু প্রতিকার কামনা করেছেন এলাকাবাসী।

উপজেলার রাজাখালী ইউনিয়নের লালজানপাড়া এলাকার মৃত হাজী নুর আহমদের পুত্র হাজী নুরুচ্ছফার দায়েরকৃত সাধারণ ডায়েরী সূত্রে জানা যায়, রাজাখালী মৌজার বিএস খতিয়ান নং-১০৩৯, সৃজিত বি.এস খতিয়ান নং-২৮২২ ও বিএস দাগ নং ৪৯৯১দাগাদীর আন্দর ৩৫শতক জায়গা ওয়ারেশি খরিদ সূত্রের মালিক হন। উক্ত জায়গা আবাদ করে বসতি উপযোগী করে তিনি দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণ ভোগদখলও করে আসছেন।

সম্প্রতি উক্ত জায়গার উপর লোলুপ দৃষ্টি পড়ে একই এলাকার সিকান্দর আলীর পুত্র মহিউদ্দিন গংয়ের। তারা বিভিন্ন সময় ভুক্তভুগী হাজ¦ী নুরুচ্ছফাকে উচ্ছেদ করে জায়গাটি জবর দখলের পাঁয়তারায় মাতেন। এঘটনার প্রতিকার চেয়ে হাজ¦ী নুরুচ্ছফা গত ০৮/০৬/২০১৬ইং তারিখে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত কক্সবাজার বরাবরে বিবাদীগণের বিরুদ্ধে আইনী ব্যবস্থা প্রার্থনা করে একটি এম.আর মামলা দায়ের করেন। যার মামলা নং-৬৪০।

বিজ্ঞ বিচারক উক্ত মামলা আমলে নিয়ে বিবাদীগণের বিরুদ্ধে ১৪৪ধারা জারী করেন। ১৪৪ধারা নিষেধাজ্ঞার সংবাদ পেয়ে বিবাদী মহিউদ্দিন গং হাজ¦ী নুরুচ্ছফা গংয়ের বিরুদ্ধে অধিকতর ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সময় হাজ¦ী নুরুচ্ছফা ও তার পরিবারের সদস্যদের অপহরণ, খুন ও গুমের মাধ্যমে বিরোধীয় জায়গা জবর দখলে মেতে উঠেন।

যার জের ধরে গত ০৬/০৬/১৬ইং তারিখ ভোর সকাল ৬টায় মহিউদ্দিনের নেতৃত্বে তার ভাই হুমায়ুন, নুরুল আবছার, মহিউদ্দিনের পুত্র মঈন উদ্দিন, নুর আহমদের পুত্র সিকান্দর আলী, মহিউদ্দিনের স্ত্রী সাজেদা বেগম ও নুরুল আবছারের স্ত্রী বেবী আক্তারের নেতৃত্বে আরো ৫/৬জনের নেতৃত্বে একদল ভাড়াটিয়া বে-আইনী জনতা গঠন পূর্বক ধারালো দা, কিরিচ,চাইনিজ কুড়াল, ধামা, লোহার রড ও লাঠিশোটা নিয়ে অতর্কিতে হানা দেয়।

একপর্যায়ে তারা হাজী নুরুচ্ছফার বসতভিটায় ব্যাপক তান্ডব ও ভাংচুর করতঃ টিনের ঘেরাবেড়ায় বাউন্ডারী দেওয়ার চেষ্টা চালায়। এসময় হাজ¦ী নুরুচ্ছফার পরিবারের সদস্যরা ঘটনার প্রতিবাদ জানাইয়া বাঁধা দিলে হামলাকারীরা তাদের উপর অতর্কিত হামলা চালায়।

এতে ঘটনাস্থলে হাজী নুরুচ্ছফার পরিবারের সদস্যরা রক্তাক্ত ফুলা জখম আহত হন। অসহায় ভুক্তভুগী হাজী নুরুচ্ছফা এ প্রতিবেদকের কাছে অভিযোগ করে আরো জানান, ঘটনায় জড়িতরা বর্তমানে প্রতিনিয়ত তাদের প্রাণে হত্যা করিবে, বসতঘরে ডাকাত ঢুকাইয়া দিয়া লুঠপাঠের মাধ্যমে সর্বশান্ত করা ছাড়াও বাড়িঘর জ্বালাইয়া পুড়াইয়া ছাই করিয়া দিয়া এলাকাছাড়া করিবে মর্মে হাকাবকা হুমকি ধমকি প্রদর্শন করিতেছে।

ফলে, এঘটনার প্রতিকার কামনা করে হাজ¦ী নুরুচ্ছফা বাদী হয়ে গতকাল পেকুয়া থানায় একটি সাধারণ ডায়েরী গ্রহনের দরখাস্ত দায়ের করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন