রাজাখালী ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যানকে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার নির্দেশ

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ার রাজাখালী ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যানকে পরিষদের দায়িত্বভার বুঝিয়ে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন। গত সোমবার ২৯ আগষ্ট জেলা প্রশাসক পেকুয়া সফরকালীন সময়ে রাজাখালী ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান ছৈয়দ নুরের করা লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুর রশিদ খাঁনকে এ নির্দেশ দেন।

রাজাখালী ইউপি কার্যালয় সূত্রে জানা গেছে, রাজাখালী ইউপির সাবেক চেয়ারম্যান আ’লীগ নেতা নজরুল ইসলাম সিকদার বাবুলের মেয়াদ শেষ হলেও তিনি পরিষদের দায়িত্বভার ও চাবি হস্তান্তর না করায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেন নব-নির্বাচিত চেয়ারম্যান ছৈয়দ নূর।

সাবেক চেয়ারম্যানের মেয়াদ বিগত ০৬/০৭/২০১৬ইং তারিখে শেষ হলেও তিনি নব-নির্বাচিত চেয়ারম্যানকে পরিষদের দায়িত্ব হস্তান্তর করেননি। এতে, ইউনিয়ন পরিষদের স্বাভাবিক কার্যক্রম ও হিসাব-নিকাশ বন্ধ প্রায়। যা স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদ আইন’২০০৯ এর ৩০ধারা সুস্পষ্ট লঙ্ঘন। এমনকি পরিষদের গুরুত্বপূর্ণ বিভিন্ন কক্ষ তালাবদ্ধ থাকায় গ্রাম আদালতের কার্যক্রমসহ বিবিধ জনগুরুত্বপূর্ণ কাজ পরিচালনায় ব্যাঘাত ঘটছে। এছাড়া, রাজাখালী ইউপির সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার(বাবুল) পরিষদের প্রয়োজনীয় আসবাব পত্র নিয়ে গেছেন বলেও উল্লেখ্য করা হয় উক্ত অভিযোগে।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুর রশীদ খান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, রবিবার আমি রাজাখালী ইউপি কার্যালয়ে যাবো। ওইদিনই নব নির্বাচিত চেয়ারম্যানকে পরিষদের দায়িত্বভার বুঝিয়ে দিব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন