রামগড়ে এমপি নিজাম হাজারীর বাগানে পাহাড়ি সন্ত্রাসীদের গুলি, দু’প্রহরীকে কুপিয়ে আহত

Ramgarh 26রামগড় প্রতিনিধি:

রামগড়ের পাহাড়ে ফেনী-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্য নিজাম হাজারীর নিজস্ব বাগানে উপজাতীয় সন্ত্রাসীরা বুধবার গভীর রাতে গুলি বর্ষণ করেছে। সন্ত্রাসীদের ধারালো অস্ত্র ও লোহার রডের আঘাতে বাগানের দুজন প্রহরী আহত হয়েছে। ওমর ফারুক(২৫) ও শান্তি ত্রিপুরা(৪০)নামে আহত এ দুপ্রহরীকে সেনাবাহিনী উদ্ধার করে চিকিৎসার জন্য রামগড় হাসপাতালে ভর্তি করিয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন আহত ওমর ফারুক জানান, উপজেলার পাতাছড়া ইউনিয়নের পাকলাপাড়ায় অবস্থিত এমপি নিজাম হাজারীর বনজ বাগানে বুধবার রাত ১০টার দিকে ১০-১৫জন সশস্ত্র উপজাতীয় সন্ত্রাসীরা হানা দেয়। গাছ চোর ভেবে বাগানের ম্যানেজার জামাল উদ্দিন, পাহারাদার আবুল কালাম ও ওমর ফারুক শোরগোল শুরু করলে সন্ত্রাসীরা ফাঁকা গুলি বর্ষণ করে।

এতে ম্যানেজার জামাল ও পাহারাদার কালাম দৌঁড়ে পালিয়ে গেলেও সন্ত্রাসীরা ওমর ফারুককে ধরে ফেলে। সন্ত্রাসীরা তাকে লোহার রড দিয়ে পিটিয়ে আহত করার পর ধারালো অস্ত্র দিয়ে মাথায় কুপিয়ে জখম করে। এক পর্যায়ে দুহাতে লোহার শিখল দিয়ে তাকে গাছের সাথে বেধে রেখে বাগানের অন্য কর্মচারীদের  ধরতে ধাওয়া করে। এসময় বাগানের শ্রমিকশেডে জোরপূর্বক ঢুকে অপর পাহারাদার শান্তি ত্রিপুরাকে লোহার রড দিয়ে এলোপাতাড়ি মারপিট করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা তার হাতের অংগুলের নখের ভিতর সুঁই ঢুকিয়ে দেয়। আহত শান্তি ত্রিপুরার সমস্ত শরীরে লোহার রডের আঘাতের চিহ্ন রয়েছে।

শান্তি ত্রিপুরা জানান, ওয়াসীম চাকমার নেতৃত্বে অস্ত্রধারী চাকমা যুবকরা তাকে বাঙালির বাগানে চাকরি করার অপরাধে এভাবে পিটিয়েছে। এ বাগান ছেড়ে চলে না গেলে হত্যা করার হুমকি দেয় তারা। ঘটনার পর খবর পেয়ে গুইমারা থেকে সেনাবাহিনীর একটি টহল দল বাগানে পৌঁছে আহত দুই পাহারাদারকে উদ্ধার করে বুধবার গভীর রাতে রামগড় হাসপাতালে পাঠায়।

আহত পাহারাদার ওমর ফারুক জানায়, এমপি নিজাম হাজারীর ৫০একরের ঐ বনজ বাগানে মাসিক তিন হাজার টাকা বেতনে তারা পাহারাদার হিসাবে কাজ করেন। তাদের উপর হামলার কারণ কি জানতে চাইলে তিনি বলেন, ঐ সন্ত্রাসীরা মূলত: বাগানের গাছ কাটতে এসেছিল। তারা বাধা দেয়ায় সন্ত্রাসীরা তাদের উপর হামলা চালায়।

তিনি আরও জানান, ঐ সন্ত্রাসীরা ইউপিডিএফের সদস্য। বাগানের মালিক তাদেরকে বাৎসরিক ২৫হাজার টাকা হারে নিয়মিত চাঁদাও দেন। তথাপিও তাদের উপর হামলা চালানো হয়েছে। শান্তি ত্রিপুরা ও ওমর ফারুক জানান, সন্ত্রাসীদের হুমকির কারণে বাগানের সকল কর্মচারি বাগান ছেড়ে চলে এসেছে।

এদিকে রামগড় থানার অফিসার ইনচার্জ জোবায়েরুল হক ঘটনার সত্যত্যা স্বীকার করে বলেন, বুধবার রাত সাড়ে ১২টার দিকে রামগড় হাসপাতালে চিকিৎসাধীন আহত দুই শ্রমিকের ভাষ্য নেয়া হয়েছে। পাতাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী নুরুল আলম(আলমগীর)কে এ ব্যাপারে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে থানায় লিখিতভাবে অভিযোগ দায়ের করার পরামর্শ দেয়া হয়েছে।তিনি বলেন, অভিযোগ পেলে পুলিশ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রামগড় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সধারণ সম্পাদক কাজী নুরুল আলম(আলমগীর) জানান, বাগানে সন্ত্রাসীদের হামলার ঘটনাটি সিন্ধুকছড়ি জোনের সেনাবাহিনীকে জানানোর পর সেখানে সেনা টহলদল পাঠানো হয়। আজও(বৃহষ্পতিবার) বাগানে টহলদল গেছে। বাগানের মালিক এমপি নিজাম হাজারীকেও ঘটনাটি জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন