রামগড়ে বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীর দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড়ে বিদ্যুৎ বিভাগের (পিডিবি) আবাসিক প্রকৌশলীর ঘুষ ও দুনীতিসহ গ্রাহকদের সীমাহীন হয়রানীর প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

রবিবার (২৪ মার্চ) সকাল ১১টায় রামগড়- জালিয়াপাড়া সড়কের পাশে সকল মসজিদ কমিটি ও ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ গ্রাহকের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করে গ্রাহকরা।

মানববন্ধনে উপজেলার পাতাছড়া ইউনিয়নের সাবিনা ইয়াছমিন নামে এক ক্ষুদ্র মহিলা উদ্যোক্তা অভিযোগ করেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সহায়তায় তিনি ছোট পরিসরে একটি মুরগি খামার করেন। বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী দেলোয়ার হোসেন তার বাড়িতে গিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। অন্যথায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ মামলা করার হুমকি দেন।

তিনি আরও অভিযোগ করেন, একই দিন আবাসিক প্রকৌশলী আবদুল কাদের নামে এক গ্রাহককে ভয়ভীতি দেখিয়ে ৫ হাজার টাকা আদায় করেন। এছাড়া একই এলাকার আরও ছয়জন গ্রাহককে হুমকি ধমকি দেন ঐ প্রকৌশলী।

মানববন্ধনে আরও অভিযোগ করা হয়, সরকার মসজিদ, মন্দিরের জন্য একটি নির্দিষ্ট ইউনিট বিদ্যুৎ বিল মওকুপ করলেও আবাসিক প্রকৌশলী নানা অজুহাত দেখিয়ে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকে সরকারের এ সুবিধা থেকে বঞ্চিত করছে। বিদ্যুৎ বিল পরিশোধ করার পরও বিল বকেয়া দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে উৎকোচ গ্রহণের পাঁয়তারা, অতিরিক্ত বিল প্রদানসহ গ্রাহকদের হয়রানীর বিস্তর অভিযোগ তোলা হয় মানববন্ধনে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের নিকট একাধিক গ্রাহক লিখিতভাবে অভিযোগও করেছেন বলে উল্লেখ করা হয়।

মানববন্ধনে সাবিনা ইয়াছমিন, নুরুল ইসলাম, বেলাল হোসেন, জামাল হোসেন, রোটন দেবনাথ বক্তব্য দেন।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলার নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, রামগড় পৌরসভার কাউন্সিলর আহসান উল্ল্যাহ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান।

পরে আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্তপূর্বক কঠোর শাস্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর লেখা একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসারের দফতরে পেশ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রামগড়ে বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীর দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন