রামগড়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

Ramgarh 15
রামগড় প্রতিনিধি:
যথাযোগ্য মর্যাদায় রামগড়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ পৃথক পৃথকভাবে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে।

উপজেলা প্রশাসন: উপজেলা প্রশাসনের উদ্যোগে সকালে পরিষদ এলাকা থেকে একটি শোকর‌্যালি বের করা হয়। সহকারি কমিশনার(ভূমি) মো: হাবিবুল আলমের নেতৃত্বে এ শোকর‌্যালিটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিজয় ভাস্কর্য চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনাসভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেন। প্রধান অতিথি ছিলেন সহকারি কমিশনার(ভূমি) মো: হাবিবুল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও আওয়ামীলীগের নেতা একেএম আলীম উল্যাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদের, উপজেলা স্বাস্থ্য ওপরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হারুণ অর রশীদ, থানার অফিসার ইনচার্জ মাইন উদ্দিন খাঁন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান।

অন্যান্যের মধ্যে রামগড় সরকারি কলেজের সহকারি অধ্যাপক মংশাজাই মারমা, সাংবাদিক মো: নিজাম উদ্দিন লাভলু, শের আলী ভুইয়া প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনাসভা পরিচালনা করেন মো: মতিউর রহমান। এছাড়া শোক দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামীলীগ: উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে উপজেলা প্রশাসনের সাথে যৌথভাবে শোকর‌্যালি শেষে দলীয় কার্যালয় প্রাঙ্গণে শোকসভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুন্ম সাধারণ সম্পাদক এসএম শফি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য মংসুইপ্রু চৌধুরি অপু। অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম(আলমগীর), উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদের, পৌর আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী, পৌরসভার প্যানেল মেয়র মহিলালীগ নেত্রী ফাতেমা খাতুন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক বিশ্ব কুমার ত্রিপুরা, উপজেলা ছাত্রলীগের জাহিদ হাসান ছোটন, কলেজ ছাত্রলীগের দেলোয়ার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শাহ আলমের পরিচালনায় অনুষ্ঠিত শোকসভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে তাবারুক বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন