রামুতে কক্স হিউম্যান রাইটস্ ফাউন্ডেশনের মতবিনিময় সভা

ramu pic cox human 23.08.15
নিজস্ব প্রতিনিধি:
রামুতে নারী ও শিশু নির্যাতন ও মানবপাচার প্রতিরোধ, দারিদ্র বিমোচন, শিক্ষা এবং স্বাস্থ্য খাতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৩ আগস্ট) বিকালে চাকমারকুল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে অনুষ্ঠিত এ সভার আয়োজন করে মানবাধিকার বিষয়ক সংগঠন কক্স হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন। সংগঠনের সভাপতি সুরেশ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার বিআরডিবি’র পরিচালক এ,বি,এস,এম রফিকুল ইসলাম।

সভায় সংগঠনের তহবিল গঠনের লক্ষ্যে একটি বিশেষ অনুদান বক্স উদ্বোধন করা হয়। এ বক্সে উপস্থিত সকলে একটি করে টাকা প্রদান করেন। এ অনুদানের অর্থে দেশের দরিদ্র মানুষের আর্থসামাজিক উন্নয়ন, নারী ও শিশু নির্যাতন ও মানবপাচার প্রতিরোধ, দারিদ্র বিমোচন, শিক্ষা এবং স্বাস্থ্য খাতে সচেতনতা সৃষ্টি, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণসহ গুরুত্বপূর্ণ কর্মকাণ্ড বাস্তবায়ন করা হবে।

ইতিপূর্বে এ সংগঠনের উদ্যোগে উপজেলার ২০ টি শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ ও বনজ চারা বিতরণ করা হয়েছে। সম্প্রতি কানাডিয়ান হাইকমিশনার রামু সফরকালে রশিদনগর লামারপাড়া কমিউনিটি ক্লিনিকে বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধন করেন। এছাড়া এসব প্রতিষ্ঠানে ইভটিজিং ও বাল্য বিয়ে প্রতিরোধে সচেতনতামূলক সভা করা হবে।

মানবাধিকার কর্মী কামরুল হাসানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, চাকমারকুল ইউপি চেয়ারম্যান মুফিদুল আলম মুফিদ, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের নারী সহায়তা কেন্দ্রের পরিচালক রাফেয়া আকতার, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুুন্নী, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারি সুপানন্দ বড়ুয়া, ইউপি সদস্য আল মর্জিনা, মরিয়ম বেগম প্রমুখ।

সভা শেষে হ্যা-না ভোটের মাধ্যমে কক্স হিউম্যান রাইটস ফাউন্ডেশন চাকমারকুল শাখার ২১ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির সদস্য হলেন, সভাপতি আল মর্জিনা, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, গুলজার বেগম ও মরিয়ম বেগম, সাধারণ সম্পাদক ইয়াছমিন আকতার, যুগ্ম সম্পাদক ছৈয়দ নুর ও বুলবুল আকতার, কোষাধ্যক্ষ রেহেনা আকতার, প্রচার ও প্রকাশনা সম্পাদক জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. শহীদুল্লাহ, দপ্তর সম্পাদক নুরুল আলম, সদস্য কানেতা ইয়াছমিন, রাশেদা বেগম, জাহেদা ইয়াছমিন, শাহিনা আকতার, আরেফা আকতার, জাহেদা ছিদ্দিকা, সালেহা খানম, শাকিলা আকতার ও কহিনুর আকতার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন