রামুতে বৌদ্ধ সম্প্রদায়ের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

ramu pic manibbondon 17.5

নিজস্ব প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারি উপর চাকপাড়া বিহারের ভিক্ষুকে হত্যার প্রতিবাদে রামুতে উপজেলা পরিষদরে সামনে রামু-কক্সবাজার সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে রামু এ মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, শান্তির ধর্ম বৌদ্ধ ধর্মীয় নেতাকে এভাবে নৃশংসভাবে হত্যার ঘটনায় দেশের বৌদ্ধ সম্প্রদায় মর্মাহত ও হতবাক হয়েছে। এ ঘটনায় জড়িতদের মুখোশ উন্মোচন করে অবিলম্বে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সরকারের কতিপয় দায়িত্বশীল মন্ত্রীর বক্তব্যে সমালোচনা করে বক্তারা বলেন, প্রকৃত অপরাধিরা পার পায় এমন কথা বলার চেষ্টা করবেন না। এতে ন্যায় বিচার ব্যাহত হবে। তাছাড়া দেশজুড়ে চলমান টার্গেট কিলিংও বেফাস মন্তব্যের কারণে ঢাকা পড়ে যাবে।

আর্য বংশ ভিক্ষু সংস্থা ও রামুর বৌদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি ও পূরাকীতি সংরক্ষণ পরিষদ আয়োজিত এ মানববন্ধনে রামুর বিভিন্ন বৌদ্ধ বিহার, বৌদ্ধ পল্লী ও সংগঠনের নেতৃবৃন্দ, মুসলিম, হিন্দু নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ নেন।

রামু দ্বীপ শ্রীকুল ধর্মরত্না বিহারের অধ্যক্ষ উ পাইঞঞা ওয়ারা মহাথেরর সভাপতিত্বে এবং রামু কেন্দ্রিয় সীমা বিহারের সহকারি পরিচালক এবং প্রজ্ঞানন্দ ভিক্ষুর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে রামু উপজেলা বৌদ্ধ ঐক্য ও কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক তরুন বড়ুয়া, চট্টগ্রাম নন্দনকান বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ প্রিয়রত্না থের, রামু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক, রাংকুট জগতজ্যোতি বৌদ্ধ বিহারের পরিচালক কেএস জ্যোতিসেন থের, কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা, রামু কেন্দ্রিয় কালি মন্দিরের পুরোহিত সজল ব্রাক্ষ্মন চৌধুরী, রামু কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়ুয়া, রামু কলেজের শিক্ষক মানসী বড়ুয়া, ক্রীড়া ব্যক্তিত্ব সুবীর বড়ুয়া বুলু, শান্তির দূত বিহারের অধ্যক্ষ ক্ষান্তি পাঞা ভিক্ষু, ফতেখাঁরকুল ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ফরিদুল আলম, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, ন্যাপ নেতা শামীম আহসান ভুলু, কক্সবাজার জেলা যুবলীগ নেতা পলক বড়–য়া আপ্পু, সাংবাদিক অর্পন বড়ুয়া প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন