রামুতে ভিক্ষু হত্যার প্রতিবাদী মানববন্ধনে বক্তারা: সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে

ramu news & pic 17 may (1)

নিজস্ব প্রতিনিধি:
বৌদ্ধ ভিক্ষু অধ্যক্ষ উ গাইন্দা হত্যাকান্ডের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দিয়েছেন রামু উপজেলার বৌদ্ধ সম্প্রদায়ের নেতারা। মঙ্গলবার (১৭ মে) দুপুর ১টার দিকে রামু উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী চাকপাড়া বিহারের অধ্যক্ষ উ গাইন্দাকে নৃসংশ ভাবে হত্যার প্রতিবাদে মানববন্ধন সমাবেশের আয়োজন করা হয়। এতে বক্তারা আরো বলেন, দেশের শান্তিপূর্ণ অবস্থাকে অশান্ত করতে ধারাবাহিক ভাবে হত্যাকান্ড চালানো হচ্ছে। এর আগে মসজিদের ঈমাম, খিস্টান ও হিন্দু ধর্মীয় গুরুকে হত্যা করা হয়েছে। সর্বশেষ বৌদ্ধ ভিক্ষুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে বর্হিবিশ্বে জঙ্গিবাদী রাষ্ট্র হিসেবে পরিচিত করার চক্রান্তের বিরুদ্ধে সরকার ও দেশের মানুষকে সচেতন হতে হবে।

দ্বীপ শ্রীকুল ধর্মরত্ন বিহারের অধ্যক্ষ উ পাইঞাঞা মহাথেরর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে হত্যাকারীদের বিরুদ্ধে কঠিন আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর প্রতি জোর দাবী জানান।

যুবনেতা বিপুল বড়ুয়া আব্বুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রামু কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আব্দুল হক, কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা, রামু বৌদ্ধ ঐক্য ও কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক তরুন বড়য়া, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়ুয়া, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদুল আলম, জেলা ন্যাপের সাধারণ সম্পাদক শামীম আহসান ভুলো, রামু কালিবাড়ি মন্দিরের পুরোহিত স্বজলণ ব্রাহ্মণ চৌধুরী, যুবলীগ নেতা পলক বড়ুয়া আপ্পু, সাংস্কৃতিক কর্মী মানসী বড়ুয়া, নিউজকক্সটোয়েন্টিফোর.কমের বার্তা সম্পাদক ও রামু প্রেস ক্লাবের সদস্য অর্পন বড়ুয়া।

এর আগে বৌদ্ধ ভিক্ষুদের মধ্যে বক্তব্য রাখেন রামু আর্য্যবংশ ভিক্ষু সংস্থার মহাসচিব প্রিয়রত্ন থের, রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ কে.শ্রী জ্যোতিসেন থের ও রামু শান্তিদূত বিহারের অধ্যক্ষ ক্ষান্তি পাইঞাঞা ভিক্ষু।
সমাবেশে উপস্থিত ছিলেন রামু প্রেস ক্লাবের উপদেষ্টা দর্পণ বড়–য়া, সাবেক সভাপতি খালেদ শহীদ, আওয়ামীলীগ নেতা তপন বড়–য়া, নিউজকক্সটোয়েন্টিফোর.ডট কমের সম্পাদক দুলাল বড়–য়া, রামু প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু, রিসসো কোসেই কাই রামু ব্রাঞ্চের পরিচালক বিপক বড়ুয়া বিটু প্রমূখ।
সমাবেশে ধন্যবাদ জ্ঞাপন করেন রামুর বৌদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি ও পুরাকীর্তি সংরক্ষণ পরিষদ এবং আমাদের রামুর সম্পাদক ও প্রকাশক প্রজ্ঞানন্দ ভিক্ষু।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন