রামুতে ১০ টাকায় চাল বিক্রি কর্মসূচির উদ্বোধন

ramu-news-pic-20-oct-2016-01-copy

নিজস্ব প্রতিবেদক:

‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এ স্লোগানে কক্সবাজারের রামু উপজেলায় হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি মূল্যের চাল বিক্রি কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শুক্রবার এ উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, সরকার খাদ্য বান্ধব ।  এ সরকার জনগণের সরকার, গরিব-দুঃখী, মেহনতী মানুষের সরকার। সরকার সারা দেশে ৫০ লক্ষ হতদরিদ্র পরিবারকে কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি মূল্যে চাল সরবরাহ করে তার নির্বাচনী ওয়াদা পূরণ করেছে।

রামুর জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন প্রিন্সের সভাপতিত্বে ‘খাদ্যবান্ধব  কর্মসূচি’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। এছাড়া ফতেখাঁরকুল, কাউয়ারখোপ, কচ্ছপিয়া, গর্জনিয়া ইউনিয়নে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন রামু উপজেলা নির্বাহী অফিসার মো: শাহজাহান আলী, আওয়ামী লীগ নেতা মাষ্টার ফরিদ আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, ফতেখাঁরকুল চেয়ারম্যান ফরিদুল আলম, গর্জনিয়া চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, কাউয়ারখোপ চেয়ারম্যান  মোস্তাক আহমদ, কচ্ছপিয়া চেয়ারম্যান আবু নোমান, যুবলীগ নেতা নবীউল হক আরকান, সাংবাদিক খালেদ হোসেন টাপু, স্বেচ্ছাসেবকলীগ নেতা আজিজুল হক আজিজ,  ইউপি সদস্য  জসিমুল ইসলাম, আবদুল সালাম, ফাতেমা বেগম, নুরুল ইসলাম, রুবেল, রশিদ মিয়া, মুফিজুর রহমান ও যুবলীগ নেতা মো: জহির প্রমূখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাহজাহান আলী বলেন, বর্তমান সরকার হতদরিদ্রদের মাঝে ১০ টাকা মূল্যে কার্ডের মাধ্যমে প্রতি পরিবারকে মাসে ৩০ কেজি করে চাল সরবরাহ কার্যক্রম চালু করেছে।  এ কার্যক্রমে কোন ধরনের অনিয়ম হলে ব্যবস্থা নেয়া হবে।

এ উদ্বোধনের মাধ্যমে ‘খাদ্যবান্ধব কর্মসূচির’ আওতায় রামু উপজেলায় ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে।  এ কার্যক্রমের আওতায় সপ্তাহে তিন দিন (শুক্র, শনি ও মঙ্গলবার) চাল বিক্রি করা হবে। একজন কার্ডধারী এক মাসে সর্বোচ্চ ৩০ কেজি করে চাল পাবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন