রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে প্রায় ১৫ দোকান পুড়ে ছাই

fec-image

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি। অগ্নিকাণ্ডের খবর পেয়ে উখিয়া থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে দ্রত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয়রা জানিয়েছেন, বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে বালু খালী ৯ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের বি- ব্লকের ২৬ নং শেটে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লাগে। আগুনে প্রায় ১৫টি দোকান পুড়ে গেছে।

খবর পেয়ে উখিয়া থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে স্থানীয় ও রোহিঙ্গা জনগোষ্ঠীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে স্বক্ষম হয়েছে। আগুনে ক্ষয় ক্ষতি ও হতাহতের খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে উখিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম আজাদ সত্যতা স্বীকার করেন ¯হানীয় গ্রামবাসী ও রোহিঙ্গাদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ আনেন।

উখিয়ার ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার এমদাদুল ইসলাম অগ্নিকাণ্ডের ঘটনা স্বীকার করেন। এখনো পযর্ন্ত কি কারণে আগুনের সূত্রপাত বলা যাচ্ছে না। ঘটনাস্থলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছে।

এ ব্যাপারে উখিয়া থানার ওসি তদন্ত নুরুল ইসলাম বলেন, রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কি কারণে আগুন তা খতিয়ে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ডে, রোহিঙ্গা শিবিরে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন