রোয়াংছড়িতে মাসব্যাপী বেসিক কম্পিউটার প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ

DSC02140 copy

রোয়াংছড়ি প্রতিনিধি:

২০১৬ সালে ১৩আগস্ট রোয়াংছড়িতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব ভিডিও কনফারেন্সির মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পর থেকে রোয়াংছড়ি উপজেলা, জেলা প্রশাসন, উপজেলা আইসিটি অধিদপ্তর ও রোয়াংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের উদ্যোগে এক মাসব্যাপী বেসিক কম্পিউটার প্রশিক্ষণ কোর্স শেষে ৩০শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করেন প্রধান অতিথি উপজেলার নির্বাহী অফিসার মো. দাউদ হোসেন চৌধুরী।

মঙ্গলবার সকাল ১১টায় আয়োজিত বেসিক কম্পিউটার কোর্সের সমাপ্তি ও সনদ বিতরণ অনুষ্ঠানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বোধিচন্দ্র তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাহী অফিসার মো. দাউদ হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আইসিটি অধিদপ্তরের প্রোগ্রামার মো. রাসেদুল আলম।

প্রধান অতিথি বক্তব্যে দাউদ হোসেন চৌধুরী বলেন, বর্তমান সরকার বিশ্বের সাথে তাল মিলাতে স্বত:স্ফুর্ত ভাবে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে স্কুল, কলেজ শিক্ষার পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে জ্ঞার্নাজনের লক্ষ্যে সুব্যবস্থা করে দিচ্ছে সরকার। এ শেখ রাসেল ডিজিটাল ল্যাবের চলমান কার্যক্রম অব্যাহত রাখতে সর্বাত্মক চেষ্টা করা হবে বলেও জানান।

এদিকে আইসিটি অধিদপ্তরের প্রোগ্রামার মো. রাসেদুল আলম বলেন শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ১৭টি ল্যাপটপ কোর আইথ্রী প্রসেসর ১টি, প্রজেক্টর সাথে রাউটার ১টি করে আছে। তম্মধ্যে আইসিটি ক্লাব গঠন করে স্কুল, কলেজ ও এলাকার ছাত্র-ছাত্রীদের আইসিটি বিষয়ে যুগোপযোগী করে গড়ে তোলার উদ্দেশ্য গ্রহণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে ৬০ জনকে আইসিটি ক্লাবের ব্যবস্থা করে ৫ ফেব্রুয়ারি ২০১৭ থেকে ৭ মার্চ ২০১৭ পর্যন্ত মাসব্যাপী বেসিক কম্পিউটার নলেজ বিষয়ে ১৫জন করে ২ব্যাচে ৩০জন শিক্ষার্থীদের মাঝে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এসময় অনুষ্ঠানে রোয়াংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে শিক্ষকসহ প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন