লংগদু ও কাউখালিতে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

fec-image

রাঙামাটির লংগদু ও কাউখালিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকালে লংগদু উপজেলার মাইনীমুখ বাজারে উপজেলা বিএনপি ও অঙ্গ, সহযোগী সংগঠনের দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা অনুষ্ঠিত হয়।

সভায় লংগদু উপজেলা বিএনপি’র সভাপতি মো. তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি, মো. আবু নাছির। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক ও কালাপাকুজ্যা ইউপি চেয়ারম্যান, আব্দুল বারেক দেওয়ান, লংগদু উপজেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ, সিনিয়র যুগ্ম-সম্পাদক এম এ হালিম, উপজেলা যুবদলের আহবায়ক মো. জানে আলম, জেলা যুবদলের আইন বিষয়ক সম্পাদক ওসমান গণি লিটু, উপজেলা যুবদলের সদস্য সচীব সৈয়দ ইউনুস প্রমুখ।

বক্তারা বলেন, দেশে বাকশাল কায়েম করতে আওয়ামীলীগ যে কোন মূল্যে আবারো ক্ষমতায় আসতে চাইছে। তারা দেশের অবস্থ বারোটা বাজিয়ে দিয়েছে। স্বচ্ছ নির্বচন হলে এই সরকার আসতে পারবেনা জেনে তথ্যাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দিতে সাহস পাচ্ছে না। আগামীতে কেন্দ্রীয় ঘোষিত যে কোন কর্মসূচী বাস্তবায়নে সকল নেতা কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বক্তারা।

এদিকে পাল্টাপাল্টি কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে কাউখালী উপজেলা বিএনপি। শুক্রবার বিকাল ৩টায় বিবদমান দুটি গ্রুপ পৃথক পৃথক কর্মসূচির মাধ্যমে উপজেলার দু’স্থানে এ কর্মসূচি পালন করে।

কাউখালী উপজেলা বিএনপির পক্ষ থেকে লী, আলোচনা সভা ও কেক কেটে ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। প্রেসক্লাব চত্বরে উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা বিএনপির সহ-সভাপতি মো. মহিউদ্দিন। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মোতালেবের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সাজাইমং মারমা, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু বকর মো. তারা মিয়া, যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ। এছাড়াও অনুষ্ঠানে যুবদল, ছাত্রদল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলার কলমপতি ইউনিয়নের মাঝেরপাড়া এলাকায় কাউখালী উপজেলা বিএনপি পরিবারের ব্যানারে আলোচনা সভা ও কেক কেটে দলটির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এমএ মনছুর। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য মো. আবুল কাশেম, মো. আলমগীর হোসেন, আলী আহমদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জামাল উদ্দিন হিরু।

বিএনপি পরিবারের ব্যানারে আয়োজিত সভায় এমএ মনছুর অভিযোগ করে বলেন, কাউন্সিলের মাধ্যমে উপজেলা কমিটি গঠনের পর আমরা তা মেনে নিয়েছিলাম। কিন্তু তারা নির্বাচিত হওয়ার পর বর্তমান কমিটি নির্যাতিত এবং পরীক্ষিত নেতা কর্মীদের বাদ দিয়ে উপজেলা বিএনপিকে পকেট কমিটিতে রূপান্তর করে দলকে ধ্বংসের দারপ্রান্তে পৌঁছে দিয়েছে।

অপরদিকে উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, বর্তমান কমিটি শতভাগ নির্বাচিত একটি কমিটি। তারা নির্বাচনে পরাজিত হয়ে দলকে বিভক্ত করে ফ্যাসিবাদ সরকারের এজেন্ডা বাস্তবায়নের পায়তারা চালাচ্ছে। তিনি বলেন, উপজেলা বিএনপি ঐক্যবদ্ধ আছে এবং থাকবে। ভুল ভাঙ্গলে তারাও আমাদের সাথে চলে আসবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন