লক্ষ্মীছড়িতে জাতীয় শোক দিবসের নানা কর্মসূচী

RKUPn57n87

মোবারক হোসেন:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নানা কর্মসূচী পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠন র‌্যালি, আলোচনা সভা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ চলচীত্র প্রদর্শনসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

প্রথমে উপজেলা পরিষদের পক্ষ হতে একটি শোক র‌্যালী বের করা হয়। পরে সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমান। প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।

আলোচনা শেষে উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে বঙ্গবন্ধুর জীবনীর উপর লেখা রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে একটি বিশাল র‌্যালি দলীয় কার্যালয় হতে বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে গিয়ে এক শোক সভার আয়োজন করা হয়। পার্বত্য জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি রেম্রাচাই চৌধুরী শোক সভায় সভাপতিত্ব করেন। আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গসংগঠনের নেতারা দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন