লক্ষ্মীছড়িতে নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা এখনো দায়িত্ব বুঝে পান নি

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা এখনো দায়িত্ব বুঝে পান নি বলে জানা গেছে। যদিও শপথ হয়ে যাওযার পর দায়িত্ব বুঝে নেয়া বা দেয়া শুধুই মাত্র আনুষ্ঠানিকতা ছাড়া আর কিছুই না। তবে গত কয়েক দিন ধরে লক্ষ্মীছড়ি উপজেলায় বিভিন্ন মহলে এ বিষয়টি বেশ গুরুত্বের সাথে আলোচিত হচ্ছে। ৩মার্চ বৃহস্পতিবার উপজেলা পরিষদ কার্যালয়ে গেলে অবশ্য নতুন কিংবা পুরাতন কোন চেয়ারম্যানকেই দপ্তরে দেখা যায় নি।

আগামী ৭ এপ্রিল লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার উপজেলা পরিষদের ম্যানুয়েল অনুযায়ী প্রথম অধিবেশন আহবান করেছেন। ধারনা করা হচ্ছে সেই দিন থেকেই নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নিজ দপ্তরে চেয়ারে বসবেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলার অন্যান্য উপজেলায় দায়িত্ব বুঝে নিয়েছেন বা দায়িত্ব হস্তান্তর করা হয়েছে এমন খবর পাওয়া গেছে। গত ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত নির্বাচনে  ইউপিডিএফ সমর্থীত সুপার জ্যোতি চাকমা, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থীত অংগ্য প্রু মার্মা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইউপিডিএফ সমর্থিত বেবি রানী বসু নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি রেম্রাচাই চৌধুরী, পুরুষ ভাইস চেয়ারম্যান মিলন চাকমা ও মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা অবশ্য এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন নি। ১০ মার্চ উপজেলা পরিষদ বিধিমালা-২০১৩, ৪৫ দ্র: এর নির্বাচন কমিশন গেজেট প্রকাশ করে। এর পর ২৭ মার্চ খাগড়াছড়ি টাউন হলে বিভাগীয় কমিশনার লক্ষ্মীছড়ি উপজেলাসহ খাগড়াছড়ি ও রাঙ্গামাটি মিলে মোট ৯টি উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান। শপথ বাক্য গ্রহণের পর থেকেই পর্যায় ক্রমে বিগত উপজেলা পরিষদ চেয়ারম্যানরা দায়িত্ব হস্তান্তর কিংবা দায়িত্ব বুঝে নিয়েছেন এমন খবর রয়েছে। এ ব্যাপারে লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এর অফিস সহকারি জুকেশ বিন্দুর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনিও এ বিষয়ে স্পষ্ট করে কোন কিছুই বলতে পারেন নি। আগামী ৭ এপ্রিল উপজেলা পরিষদের প্রথম অধিবেশন আহবান করার বিষয়টি সাংবাদিকদের অবহিত করেন।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন