লক্ষ্মীছড়ির ৩ ইউনিয়নে ১৫ চেয়ারম্যান প্রার্থী : বিনা প্রতিদ্বন্দ্বিতায় এক ইউপি মেম্বার

1Kf4Ewm

লক্ষ্মীছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৭ মার্চ রবিবার শেষ দিন পর্যন্ত ১৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এর মধ্যে লক্ষ্মীছড়ি ইউনিয়নে ৪ জন, দুল্যাতলী ইউনিয়নে ৪ জন এবং বর্মাছড়ি ইউনিয়নে ৭ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র জামা দেন।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাচন অফিস সূত্রে এ খবর জানা যায়।

লক্ষ্মীছড়ি সদর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক লেলিন কুমার চাকমা, বিএনপির মনোনীত প্রার্থী উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. মকবুল আহমেদ, স্বতন্ত্র প্রার্থী রাজেন্দ্র চাকমা ও প্রবির কুমার চাকমা মনোনয়ন পত্র জমা দিয়েছেন।এ ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

দুল্যাতলী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামীলীগের উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মো. নুরে আলম, বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী উপজেলা জিয়া পরিষদের যুগ্ম সম্পাদক পাইচাউ মারমা, স্বতন্ত্র প্রার্থী ত্রিলন চাকমা (দয়াধন) ও উছাই প্রু মারমা মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ২৮ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন বলে জানা গেছে। এর মধ্যে ৯ নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে আর কেউ মনোনয়ন পত্র দাখিল না হওয়ায় বিমল চাকমা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন।

বর্মাছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নীলবর্ণ চাকমা, স্বতন্ত্র প্রার্থী হরিমোহন চাকমা, পাইসুইখুই মারমা, চাথোয়াই মারমা, লক্ষ্মীধন চাকমা, প্রতুল কান্তি চাকমা ও স্বপন চাকমা মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এ ইউনিয়নে মহিলা সংরক্ষিত আসনে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ২৮ জন প্রাার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

তবে কে হতে যাচ্ছেন ইউপিডিএফ’র মনোনীত প্রার্থী অনেকটা নিশ্চিত হওয়া গেলেও প্রত্যাহারের আগ পর্যন্ত অবশ্য এ বিষয়ে কিছুই বলা যাচ্ছে না। কারণ প্রতিটি ইউনিয়নেই দলীয় প্রতীকের প্রার্থী ছাড়া একাধীক ব্যক্তি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন। প্রার্থীরাও এ বিষয়ে সরাসরি কোনো কথা বলতে রাজি হন নি।

২৯ ও ৩০ মার্চ মনোয়নপত্র বাছাই হবে। ৬ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ৭ এপ্রিল প্রতীক বরাদ্দ। সব কিছু ঠিক ঠাক থাকলে ২৩ এপ্রিল সকাল ৮ টা থেকে শুরু হবে ভোট গ্রহণ।

লক্ষ্মীছড়ি ও দুল্যাতলী ইউনিয়নে রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে উপজেলা প্রকৌশলী মো. শাহ আলমেকে এবং বর্মাছড়ি ইউনিয়নে সারওয়ার ইউসুফ জামালকে রির্টানিং অফিসার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন