লামায় নানান কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত

unnamed (1)

এম. রহমান , লামা (বান্দরবান) প্রতিনিধি:
যথাযথ মর্যাদায় নানান কর্মসূচী পালনের মধ্য দিয়ে সারা দেশের ন্যায় বান্দরবানের লামায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। লামা উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন এবং বিভিন্ন সামজিক ও শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি পালন উপলক্ষ্যে পৃথক পৃথকভাবে বিভিন্ন কর্মসূচী পালন করে।

এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের সমন্বয়ে এক শোক র‌্যালী বের হয়।

র‌্যালীটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় টাউন হলে গিয়ে শেষ হয়। পরে সেখানে উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদের সভাপতিত্বে দিবসের তাৎপর্যের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মো. জহিরুল ইসলাম, লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আল মাহমুদ হাসান, ৩৩ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক হাফিজ আল মোহাম্মদ গাদ্দাফী, মাতামুহুরী ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ জাহিদ আকতার , লামা থানা অফিসার ইনচার্জ মো. সিরাজুল ইসলাম, লামা প্রেসক্লাব সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়া।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশ, বীর মুক্তিযোদ্ধা মোঃ ইসমাইল হোসেন বেঙ্গল, লামা বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী হ্লাখিং মার্মা লাকী, লামা সরকারি উচ্চ বিদ্যালয় ছাত্রী সাদিয়া আফসার তনয় ও ছাত্র সালমান ফারসী নিলয় প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন।

এদিকে উপজেলা আওয়ামীলীগ এবং এর অঙ্গ সংগঠনের উদ্যোগে লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে কাঙ্গালী ভোজ, মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন