লক্ষ্মীছড়িতে বাঙালী পরিবারকে ভূমি থেকে উচ্ছেদের হুমকি: অভিযোগ করার পর বাদী নিখোঁজ

fec-image

Followup-Logo2

মোবারক হোসেন:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় মহিষকাটা ডেবাতলী নামক এলাকায় এক বাঙালী পরিবারকে উপজাতীয় সন্ত্রাসীরা নিজ ভূমি থেকে উচ্ছেদ ও প্রাণনাশের হুমকি দিচ্ছে এমন অভিযোগ করার পর থেকে বাদী মো: লালমিয়া(৫০)কে আর খুঁজে পাওয়া যাচ্ছে না বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

নিখোঁজ মো: লালমিয়ার বড় ছেলে নুর মোহাম্মদ(২৫) সাংবাদিকদের জানান, যেই জায়গায় আমরা গত ১৫বছর ধরে বসবাস করছি সেই জায়গা ছেড়ে চলে আসার জন্য মোবাইলে গত কয়েক দিন ধরে হুমকি দিয়ে আসছিল সন্ত্রাসীরা। গত ১৩ আগস্ট বাবা বাদী হয়ে লক্ষ্মীছড়ি জোন এবং থানা পুলিশের কাছে পুরো ঘটনা উল্লেখ করে লিখিত অভিযোগ করার পর বাবাকে আর খুঁজে পাচ্ছি না। আমাদের সকল আত্মীয় স্বজনের কাছে খোঁজ নিয়ে দেখেছি কোথাও নেই। যারা হুমকি দিচ্ছে তারাই আমার বাবা নিখোঁজ হওয়ার পেছনে জড়িত থাকতে পারে বলে লালমিয়ার ছেলে দাবি করেন।

এ বিষয়ে জানতে চাইলে লক্ষ্মীছড়ি থানার এস.আই মো: সাদেকুর রহমান জানান, অভিযোগটি পেয়েছি তদন্ত করে দেখছি। ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানান তিনি। নিখোঁজের বিষয়টি সম্পর্কে কিছুই বলতে পারেননি তিনি।

উল্লেখ্য, ১২আগস্ট দিবাগত রাতে কোনো একটি সময়ে নিজ ভূমিতে রোপণ করা, পেঁপে, কলাগাছ ও রাবার বাগানের চারা কেটে ধ্বংস করে দিয়েছে উপজাতীয় সন্ত্রাসীরা। একই সাথে ভূমি থেকে চলে যাওয়ার জন্য চাপ সৃষ্টি এবং প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল এমন অভিযোগ করার পর থেবেই পরিবার প্রধান মো: লালমিয়া নিখোঁজ রয়েছেন।

লালমিয়া নিখোঁজ হওয়ার বিষয়টি গত দু’দিন ধরে বাঙালি সমাজে বিচ্ছিন্নভাবে আলোচনার খবর সংবাদকর্মীদের কাছে আসলেও বিষয়টি পাাহাড়ের স্পর্ষকাতর হওয়ায় সংবাদ মাধ্যমে কিছুটা বিলম্বে প্রেরিত হলো। তবে আর যাই হোক লালমিয়া আসলে কোথায় তা বের করে ঘটনার রহস্য উদঘাটন জরুরী বলে সচেতন মহল মনে করে, অন্যথায় এলাকার পুরো পরিস্থিতি যে ঘোলাটে হতে পারে তা একেবারেই উড়িয়ে দেয়া যায় না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন